Sunday, July 7, 2024
Homeজামালপুরখালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপিনেতা শামীম আহমেদের নেতৃত্বে জামালপুরে বিশাল বিক্ষোভ মিছিল,...

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপিনেতা শামীম আহমেদের নেতৃত্বে জামালপুরে বিশাল বিক্ষোভ মিছিল, সমাবেশ

নিজস্ব প্রতিবেদক ; বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বিএনপিনেতা শামীম আহমেদের আয়োজনে ও নেতৃত্বে গতকাল বুধবার বিকেলে জামালপুর জেলা শহরে সমাবেশ শেষে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে সারাদেশব্যাপী সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ জামালপুর শহরের প্রধান সড়কের সকাল বাজার কালিঘাট এলাকায় সমাবেশ ও সেখান থেকে বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। এ কর্মসূচিকে কেন্দ্র সকাল বাজার কালিঘাট এলাকায় জেলা বিএনপি, শহর বিএনপি, জেলা যুবদল, শহর যুবদল, জেলা ছাত্রদল ও শহর ছাত্রদল, জেলা শ্রমিকদল, জেলা কৃষকদল থেকে শুরু করে জেলা, শহর, ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন উপজেলার বিপুল সংখ্যক নেতাকর্মী সমাবেশে সমবেত হন।
জামালপুর জেলা বিএনপির সহ-সভাপতি ও জামালপুর সদর উপজেলা বিএনপির সভাপতি মো. শফিউর রহমান শফির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ।
এ সময় বিএনপিনেতা শামীম আহমেদ তার বক্তৃতায় বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রাখা হয়েছে। শেখ হাসিনার সরকারের আমলে ভারতের প্রেসক্রিপশনে দেশ পরিচালিত হচ্ছে। আজকে আমরা যে চুক্তি দেখতে পাচ্ছি। এটা ভবিষ্যত প্রজন্মের জন্য খারাপ। সিকিম রাজ্য হয়ে যাবে দেশ। সবাইকে সোচ্চার হতে হবে। রাস্তায় নামতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া আমরা ঘরে ফিরে যাবো না।
এ সময় জেলা বিএনপির কমিটি প্রসঙ্গে বিএনপিনেতা শামীম আহমেদ বলেন, আরেকটি কথা বলতে চাই। আজকে দুপুরে জামালপুর জেলা বিএনপির একটি সমাবেশ হয়েছে। ওই সমাবেশের উপস্থিতি হাস্যকর। এই হলো জামালপুর জেলা বিএনপি। ওই সমাবেশের জেলা বিএনপির কোনো নেতার নাম উল্লেখ না করে শামীম আহমেদ বলেন, উনি বিএনপির কর্মকান্ড করেছেন রশিদপুরে। কুয়াশার মধ্যে ফজরের আজানের পর উনি মিছিল মিটিং করেছেন। উনি কি জামালপুর শহরে মিছিল মিটিং করেছেন? এই হলো জামালপুর জেলা বিএনপির অবস্থা।
শামীম আহমেদ বলেন, আজকে যারা আমাদের এই সমাবেশ মঞ্চে আছেন, তারা কি বিএনপি না? তারা অরিজিনাল বিএনপি। এম রশিদুজ্জামান মিল্লাতের নেতৃত্বে অবিলম্বে জামালপুর জেলা বিএনপির নতুন কমিটির দাবি জানান শামীম আহমেদ।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর জেলা বিএনপির সহ-সভাপতি আনিসুর রহমান বিপ্লব, জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা বিএনপির সহ-সভাপতি মশিউর রহমান, জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক ফিরোজ মিয়া, শহর বিএনপির সাবেক সভাপতি মোশারফ হোসেন খান, জেলা কৃষকদলের সাবেক সাধারণ সম্পাদক বিষ্ণ চন্দ্র মন্ডল, জেলা বিএনপির যুববিষয়ক সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক, জামালপুর শহর বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক মমিনুর রহমান মমিন, তিতপল্লা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শামছুল হক, শ্রীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি জাকির হোসেন খোকন, বাঁশচড়া ইউনিয়ন বিএনপির সভাপতি আক্রাম হোসেন, রানাগাছা ইউনিয়ন বিএনপির সভাপতি নবাব হোসেন জুয়েল, সাবেক জিএস মহব্বত হোসাইন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহবুবুর রহমান জিলানী, জেলা যুবদলের সদস্য সচিব সোহেল রানা খান, জামালপুর শহর যুবদলের সভাপতি মো. শফিকুল ইসলাম ও সদস্য সচিব জিয়াউল হক জিয়া, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদাত হোসেন সাগর, সাবেক ছাত্রদলনেতা খাইরুল ইসলাম লিয়ন, সদর উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক রমজান আলী, ছাত্রদল সদর উপজেলা পূর্ব শাখার সভাপতি সাব্বির হোসেন ও সাধারণ সম্পাদক মো. আসলাম প্রমুখ।
সমাবেশ শেষে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, জেলা বিএনপির সহ-সভাপতি মো. শফিউর রহমান শফি, আনিসুর রহমান বিপ্লব ও মো. মশিউর রহমানের নেতৃত্বে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ স্থান থেকে শহরের প্রধান সড়কে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রধান সড়কের স্টেশন রোড এলাকায় গিয়ে শেষ হয়।

Most Popular

Recent Comments