Monday, July 1, 2024
Homeজামালপুরজামালপুর জেলাসহ ৩টি জেলার চরাঞ্চলের কৃষিপন্য উৎপাদনে সম্পৃক্ত ঋণগ্রহীতাদের নিয়েআইএফআইসি ব্যাংক ও...

জামালপুর জেলাসহ ৩টি জেলার চরাঞ্চলের কৃষিপন্য উৎপাদনে সম্পৃক্ত ঋণগ্রহীতাদের নিয়েআইএফআইসি ব্যাংক ও ব্র্যাক ব্যাংক পিএলসি জামালপুর শাখার উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :জামালপুর জেলা, গাইবান্ধা জেলা, রৌমারী ও রাজিবপুর উপজেলা, কুড়িগ্রাম জেলার চর অঞ্চলের কৃষি পণ্য উৎপাদনকারী, সরবরাহকারী এজেন্ট এবং কোম্পানীর প্রতিনিধি, জামালপুর জেলার আইএফআইসি ব্যাংক পিএলসি এবং ব্রাং ব্যাংক পিএলসি জামালপুর শাখা ও ঋণ প্রদানকারীদের নিয়ে একটি ব্যবসায়িক কর্মশালা অনুষ্ঠিত হয় লুইস ভিলেজ, জামালপুর।
অ্যাম্বাসি অব সুইজারল্যান্ড (এসডিসি) এবং বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অর্থায়নে এবং সুইসকন্ট্যাক্ট ও পল্লী উন্নয়ন একাডেমী কর্তৃক আয়োজিত গতকাল ২৬ জুন বুধবার/২০২৪ চরাঞ্চলের কৃষকদের উৎপাদিত কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে কৃষক, কৃণিপণ্য ক্রয়কারী ব্যবসায়ীদের নিয়ে লুইস ভিলেজ, জামালপুরে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। সভায় কোম্পানী, এজেন্ট, ব্যবসায়ী, চর ব্যবসায়ী, ব্যাংক ও কৃষি ঋণ প্রদানকারী সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভায় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ মামুন আল রশিদ, শাখা ব্যবস্থাপক, আইএফআইসি ব্যাংক পিএলসি, জামালপুর, মোঃ মোজাম্মেল হক, শাখা ব্যাবস্থাপক, ব্র্যাংক ব্যাংক পিএলসি, জামালপুর, মোঃ সিরাজুল ইসলাম, অ্যাসিসট্যান্ট ডিরেক্টর, এনডিপি-এমএফআই, জামালপুর, মোঃ শহীদুল্লাহ, ডিজিএম (সাপ্লাই চেইন), আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মোঃ সাদিকুর রহমান, ন্যাশনাল অপারেশন ম্যানেজার, আইফার্মার, স্কয়ার প্রতিনিধি মোঃ বাবুল, মোঃ রবিউল হাসান, ইন্টারভেনশন এরিয়া ম্যানেজার, সুইসকন্ট্রাক্ট, অভিজিৎ কুমার রায়, কো-অর্ডিনেটর, সুইচকন্ট্রাক্ট, মোঃ ইয়াসির আরাফাত, সিনিয়র ম্যানেজার, পার্টনারশীপ এ্যান্ড গ্রান্টস, গ৪ঈ প্রজেক্ট। বক্তরা বলেন চরাঞ্চলের কৃষকেরা বিভিন্ন দূর্যোগ মোকাবেলা করে অনেক কষ্টে বিভিন্ন পণ্য উৎপাদন করে থাকে। অথচ যোগাযোগ ব্যবস্থা ভাল না হওয়ায় কৃষি পণ্যের সঠিক মূল্য পায়না। উক্ত অনুষ্ঠানে তাঁরা আরও বলেন চর এলাকার কৃষক এবং ব্যবসায়ীদের জন্য ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান অর্থায়নে আগ্রহ প্রকাশ করেন। এছাড়াও বিভিন্ন প্রসেসিং কো¤পানির প্রতিনিধিরা চর এলাকা থেকে ভুট্টা ও মরিচসহ বিভিন্ন কৃষি পণ্য কেনার ব্যাপারেও আগ্রহ প্রকাশ করেন। তাই কৃষি পণ্যে ক্রয়কারী ব্যবসায়ীদের সাথে লিংকেজ তৈরি করার জন্য এ উদ্যোগ। আমরা আশা করছি এ কর্মশালার মাধ্যমে চরাঞ্চলের কৃষকেরা তাদের উৎপাদিত কৃষি পণ্যের ন্যায্য মূল্য পাবে।

Most Popular

Recent Comments