Tuesday, July 2, 2024
Homeশেরপুরনালিতাবাড়ীতে অবৈধভাবে উত্তোলিত প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ

নালিতাবাড়ীতে অবৈধভাবে উত্তোলিত প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ

নালিতাবাড়ী সংবাদদাতা : শেরপুরের নালিতাবাড়ীতে ভ্রাম্যমান আদালত পরিচালনায় অবৈধভাবে উত্তোলিত প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ করেছে প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার নয়াবিল ও রামচন্দ্র কুড়া এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা।
উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, উপজেলার ভোগাই নদীর ইজারা বহির্ভূত স্থান থেকে নদীর পাড় ভেঙ্গে ও নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল অসাধু কিছু বালু ব্যবসায়ী। পরে বৃহস্পতিবার দুপুরে উপজেলার নয়াবিল ও রামচন্দ্রকুড়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন।
এতে উপজেলার, কালাকুমা, তারানী, পানি হাটা, নাকুগাঁও ব্রিজসহ ইজারা বহির্ভূত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে উত্তোলিত প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৬ কোটি টাকা। পরে জব্দকৃত বালু নয়াবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান ও রামচন্দ্রকুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম খোকার জিম্মায় রাখা হয়। এদিকে ঘটনায় অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করে মামলা করা হয়।
নয়াবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, ভোগাই নদীর ইজারা বহির্ভূত স্থান থেকে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করে ইউ এনও স্যার আমাদের জিম্মায় রেখে গেছেন।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনায় প্রায় ৩০ লাখ ঘনফুট বালু জব্দ করে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানদের জিম্মায় রাখা হয়েছে। জব্দকৃত বালুর সুস্পষ্ট পরিমাণ জানতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পরবর্তীতে জব্দকৃত বালু নিলামে বিক্রি করা হবে।

Most Popular

Recent Comments