Thursday, July 4, 2024
Homeজামালপুররহিম ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

রহিম ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

মোহাম্মদ আলী ; কিছু বাবা বেঁচে থাকতেই সন্তানরা তাকে মেরে ফেলে। তাদের কুচরিত্র কুকর্ম দিয়ে। আবার কিছু কিছু বাবাকে মরে যাওয়ার পরও সন্তানরা বাঁচিয়ে রাখেন। তাদের সুচরিত্র ও সুকর্ম দিয়ে।
তেমনি এক বাবা জামালপুর জেলার পাথালিয়া গ্রামের মরহুম রহিম উদ্দিন মেম্বার। যিনি মরে গিয়েও সন্তানদের সৎকর্মকান্ডের মাধ্যমে বেঁচে আছেন। সন্তানরা বাবার নামকে পৃথিবীতে বাঁচিয়ে রাখতে তাঁর নামে একটি ফাউন্ডেশন খুলেছেন। সেই ফাউন্ডেশনের মানবিক ও সেবামূলক কর্মকান্ডের আলো প্রতিনিয়ত ছড়িয়ে যাচ্ছেন সমাজে। যার দ্বারা উপকৃত হচ্ছে মানুষ ও পরিবেশ। ফলে মৃত্যুর এতোবছর পরেও মানুষ তাঁর নাম উচ্চারণ করছেন। স্মরণ করছেন শ্রদ্ধায় ও সম্মানে!
গত বৃহস্পতিবার, তারই ধারাবাহিকতায় পাথালিয়া হযরত শাহ জামাল ( রঃ) স্কুল এণ্ড কলেজের কৃতি, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছে রহিম ফাউন্ডেশন।এদিন এই স্কুল এন্ড কলেজের ৪৬জন কৃতিশিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রহিম ফাউন্ডেশনের কর্ণধার, তাঁর সুযোগ্য পুত্র, হযরত শাহ জামাল স্কুল এন্ড কলেজের সভাপতি ও জামালপুর শহর আওয়ামী লীগের সভাপতি, আলহাজ্ব মাসুম রেজা রহিম। প্রধান শিক্ষক মোঃ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাসুদ রেজা রহিমসহ রহিম ফাউন্ডেশনের অন্যান্য সদস্যরা।
এব্যাপারে রহিম ফাউন্ডেশন এর কর্ণধার, মাসুম রেজা রহিম বলেন, ২০১৬ সালে রহিম ফাউন্ডেশন এর সেবামূলক কার্যক্রমের যাত্রা শুরু হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।
অনুষ্ঠানে গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীজন উপস্থিত ছিলেন।

Most Popular

Recent Comments