ঢাকা   শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবার পক্ষে লড়বেন না কোনো আইনজীবী (আইন ও বিচার)        যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি, সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)        সড়কে দুর্ঘটনা এাড়তে সবাইকে সচেতন হবার আহবান প্রধানমন্ত্রীর (জাতীয়)        বাংলাদেশের কৃষি এখন বিশ্বের অন্যতম রোল মডেলু: খাদ্যমন্ত্রী (জাতীয়)        প্রচুর অন্যায় এদেশে গেড়ে বসে আছে: পরিকল্পনামন্ত্রী (জাতীয়)        জামালপুরে ঘুষের টাকাসহ হাসপাতাল কর্মচারী আটক (জেলার খবর)        আজারবাইজানের ন্যাম সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী (জাতীয়)        সংবাদকর্মীদের সমস্যা সমাধানের আশ্বাস তথ্য প্রতিমন্ত্রীর (জাতীয়)        আবরার হত্যা নিয়ে বিএনপির নোংরা রাজনীতি পরিহার করা উচিত: হানিফ (রাজনীতি)        জামালপুরে শিশু নির্যাতন সম্পর্কে স্বভাব নেতাদের সাথে কর্মশালা (জামালপুরের খবর)      

জামালপুরে বিশ্ব শিশু দিবস পালিত

Logo Missing
প্রকাশিত: 01:49:23 pm, 2019-10-10 |  দেখা হয়েছে: 5 বার।

নিজস্ব প্রতিবেদক:
জামালপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে ৯ অক্টোবর শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে শহরের বকুলতলা চত্বর হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহর প্রদক্ষিণের পর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এবারে দিবসের প্রতিপাদ্য রাখা হয়েছে আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা শিশু একাডেমির শিশু বিষয়ক কর্মকর্তা সুলতানা আহম্মেদ স্বপ্না, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, জেলা ব্র্যাক প্রতিনিধি শফিকুল ইসলাম, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে মনোবিজ্ঞানী মনির হোসেন, অপরাজেয় বাংলাদেশের কেন্দ্র ব্যবস্থাপক আশরাফুল ইসলাম, জিলা স্কুলের দশম শ্রেণির ছাত্র তৌহিদুল ইসলাম যুবরাজ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন তারিকুল ফেরদৌস। সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
বক্তারা বলেন শিশুদের জন্য নিরাপদ এবং বাসোপযোগী সমাজ গড়ে তুলতে হলে পারিবারিক সচেতনতা, তাদের অধিকার প্রতিষ্ঠা, রাষ্ট্রীয় সুযোগ প্রাপ্তি নিশ্চিত করাসহ তাদের মধ্যে সততা ও মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠার জন্য কাজ করতে হবে। কোনো শিশুর হাতে মোবাইল ফোন তুলে দেয়া যাবে না। যৌন হয়রানির ক্ষেত্রে প্রচলিত আইনের কার্যকর প্রয়োগ এবং উদ্বুদ্ধমূলক কার্যক্রম পরিচালনা করতে হবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!