ঢাকা   শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবার পক্ষে লড়বেন না কোনো আইনজীবী (আইন ও বিচার)        যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি, সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)        সড়কে দুর্ঘটনা এাড়তে সবাইকে সচেতন হবার আহবান প্রধানমন্ত্রীর (জাতীয়)        বাংলাদেশের কৃষি এখন বিশ্বের অন্যতম রোল মডেলু: খাদ্যমন্ত্রী (জাতীয়)        প্রচুর অন্যায় এদেশে গেড়ে বসে আছে: পরিকল্পনামন্ত্রী (জাতীয়)        জামালপুরে ঘুষের টাকাসহ হাসপাতাল কর্মচারী আটক (জেলার খবর)        আজারবাইজানের ন্যাম সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী (জাতীয়)        সংবাদকর্মীদের সমস্যা সমাধানের আশ্বাস তথ্য প্রতিমন্ত্রীর (জাতীয়)        আবরার হত্যা নিয়ে বিএনপির নোংরা রাজনীতি পরিহার করা উচিত: হানিফ (রাজনীতি)        জামালপুরে শিশু নির্যাতন সম্পর্কে স্বভাব নেতাদের সাথে কর্মশালা (জামালপুরের খবর)      

ইসলামপুরের নোয়ারপাড়া-মাহমুদপুর সড়কের বেহাল অবস্থা : জনদুর্ভোগ চরমে

Logo Missing
প্রকাশিত: 01:50:26 pm, 2019-10-10 |  দেখা হয়েছে: 18 বার।

ওসমান হারুনী:

জামালপুরের ইসলামপুর উপজেলায় চলতি বছরে স্বরণকালের ভয়াবহ বন্যার ক্ষত এখনো শোকায়নি। রাস্তাঘাট,বাড়িঘর ভেঙ্গে যাওয়ায় অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।
জানা গেছে,যমুনা ও ব্রক্ষপুত্র বিধৌত জামালপুরে জেলার সবচেয়ে বেশী বন্যা কবলিত এলাকা ইসলামপুর উপজেলা। এই উপজেলা প্রতিবছরের ন্যায় এ বছরও বন্যায় ১২টি ইউনিয়নের রাস্তাঘাট ডুবে ও পানির তীব্র স্রোতে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ফলে ইসলামপুর উপজেলার আমতলী নোয়ারপাড়া উলিয়া হয়ে মেলান্দহ উপজেলার মাহমুদপুর সড়ক ও পাথর্শী ইউনিয়নের-মোরাদাবাদ সড়সহ উপজেলা বিভিন্ন রাস্তা বেহাল অবস্থা বিরাজ করছে। সরকারি হিসাব মতে, এবার বন্যায় ইট বা খোয়া দ্বারা নির্মিত ১২০কিলোমিটার সড়ক, ১৭০কিলোমিটার আংশিক পাকা রাস্তা,৫০ কিলোমিটার সম্পুর্ণ কাচা রাস্তা ও ৪৫০কিলোমিটার আংশিক কাচা রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব ক্ষতিগ্রস্ত রাস্তা চলালের অনুপযোগী হওয়ায় চরম দুর্ভোগের মধ্য দিয়ে যানবাহন ও মানুষ চলা চল করছে।
এব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান জনদুর্ভোগ লাঘবে ক্ষতিগ্রস্ত এসব রাস্তা জুরুরী ভিত্তিতে মেরামতের প্রয়োজনীয় ব্যাবস্থা নিবেন বলে জানিয়েছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এসব ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রæত সংস্কার করবেন এমনটি প্রত্যাশা এলাকাবাসীর।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!