ঢাকা   শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবার পক্ষে লড়বেন না কোনো আইনজীবী (আইন ও বিচার)        যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি, সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)        সড়কে দুর্ঘটনা এাড়তে সবাইকে সচেতন হবার আহবান প্রধানমন্ত্রীর (জাতীয়)        বাংলাদেশের কৃষি এখন বিশ্বের অন্যতম রোল মডেলু: খাদ্যমন্ত্রী (জাতীয়)        প্রচুর অন্যায় এদেশে গেড়ে বসে আছে: পরিকল্পনামন্ত্রী (জাতীয়)        জামালপুরে ঘুষের টাকাসহ হাসপাতাল কর্মচারী আটক (জেলার খবর)        আজারবাইজানের ন্যাম সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী (জাতীয়)        সংবাদকর্মীদের সমস্যা সমাধানের আশ্বাস তথ্য প্রতিমন্ত্রীর (জাতীয়)        আবরার হত্যা নিয়ে বিএনপির নোংরা রাজনীতি পরিহার করা উচিত: হানিফ (রাজনীতি)        জামালপুরে শিশু নির্যাতন সম্পর্কে স্বভাব নেতাদের সাথে কর্মশালা (জামালপুরের খবর)      

জামালপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৪১ কেজি পলিথিন জব্দ

Logo Missing
প্রকাশিত: 01:52:41 pm, 2019-10-10 |  দেখা হয়েছে: 64 বার।

হাফিজুর রহমান:

জামালপুরে মালগুদাম রোডের বীজ গোডাউন সংলগ্ন বাড়ীতে অভিযান চালিয়ে ৩৪১ কেজি নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। নিষিদ্ধ পলিথিন মজুদ রাখায় ব্যবসায়ী মোঃ মাহবুবুল আলম হীরাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৯ অক্টোবর) বেলা ১টার দিকে এনডিসি মোঃ জায়িদ ইমরুল মোজাক্কিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবু আব্দুল্লাহ খান এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৩৪১ কেজি পলিথিন জব্দ করে। এ সময় ব্যবসায়ী মাহবুবুল আলম হীরাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি দোষ স্বীকার করে। পরে ভ্রাম্যমান আদালত তাকে ৬ মাসের কারাদন্ড প্রদান করে। এ সময় ভ্রাম্যমান আদালত বলেন, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) অনুযায়ী পলিথিন শপিং ব্যাগ উৎপাদন, আমদানি, বাজারজাতকরণ ও বিক্রয় নিষিদ্ধ রয়েছে। এই পলিথিন পরিবেশ ও প্রতিবেশের মারাত্মক ক্ষতি করছে। ইতিমধ্যে পলিথিনের যথেচ্ছ ব্যবহারের ফলে শহরের নদীনালা, ড্রেন বন্ধ হয়ে গেছে। এতে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। তাই পলিথিন বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় সেখানে মোঃ ফজলে মাসুদ, এস.আই, জামালপুর সদর, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের জামালপুর পত্রিকার সম্পাদক এম.এ জলিলসহ বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!