ঢাকা   ২৩ নভেম্বর ২০১৯ | ৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  চট্টগ্রামে বিমানবন্দরের টয়লেট থেকে চার কোটি টাকার স্বর্ণ উদ্ধার (অপরাধ)        ব্যাটারিচালিত যানবাহন চার্জে কম দামে বিদ্যুৎ দেবে সরকার (বাংলাদেশ)        বাড়তি ব্যাটসম্যান না রাখার মাশুল দিল বাংলাদেশ (খেলাধুলা)        গোলাপি বল নাকি সর্ষে ফুল? (খেলাধুলা)        এসএ গেমসের ড্র: বাংলাদেশ খেলবে এ-গ্রুপে (খেলাধুলা)        যৌন হয়রানির অভিযোগে টেনিসের সাধারণ সম্পাদক বরখাস্ত (খেলাধুলা)        বাতিল হচ্ছে আসামের এনআরসি (আন্তর্জাতিক)        আফ্রিকার কঙ্গোতে মহামারি হামে ৫০০০ মৃত্যু (আন্তর্জাতিক)        ২১ বছর বয়সেই বিচারপতি (আন্তর্জাতিক)        রানুর মেকআপ আর্টিস্ট ভাইরাল ছবির ব্যাখ্যা দিলেন (বিনোদন)      

শিক্ষাপ্রতিষ্ঠানে র‌্যাগিং রোধে বিশেষ সেল: শিক্ষামন্ত্রী

Logo Missing
প্রকাশিত: 06:53:38 pm, 2019-10-14 |  দেখা হয়েছে: 3 বার।

ঢাকা ডেক্স:

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে র‌্যাগিং ও যৌন নির্যাতনসহ সব নিপীড়ন বন্ধে সবাইকে সতর্ক থাকতে হবে জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এ ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা রোধে বিশেষ সেল গঠন করা যেতে পারে। নির্যাতনে নিহত বুয়েটর ছাত্র আবরার ফাহাদের মৃত্যুর ঘটনায় র‌্যাগিং নিয়ে সমালোচনার মধ্যে এই সেল গঠনে মত দিলেন শিক্ষামন্ত্রী।
তিনি বলেন, দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি বাড়ানো হবে যাতে কোনো শিক্ষার্থী অন্যের মাধ্যমে শারীরিক ও মানসিকভাবে নিগৃহীত না হয়। শিক্ষামন্ত্রী গতকাল রোববার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাপনা ও তথ্য ব্যবস্থাপনা পদ্ধতি’ নিয়ে আয়োজিত এক কর্মশালায় একথা বলেন।

ডা. দীপু মনি বলেন, মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নে তথ্যপ্রযুক্তির প্রয়োগ সংশ্লিষ্ট সবার সেবাপ্রাপ্তি সহজ করবে ও নতুন সফটওয়্যার ব্যবহার মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও মন্ত্রণালয়ের যোগাযোগ আরও দ্রæত এবং স্বচ্ছ করবে। মানসম্পন্ন শিক্ষা অর্জনে সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ লক্ষ্যে সরকার শিক্ষক প্রশিক্ষণে বিশেষ গুরুত্ব দিচ্ছে। তথ্যপ্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে কর্মস্থলে বসেই অনেক প্রশিক্ষণ নেওয়া যাবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ বলেন, মাদ্রাসা শিক্ষার্থীদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে যাতে তারা দেশের উন্নয়নে ভ‚মিকা রাখতে পারে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাহমুদ উল হক, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ গোলাম ফারুক।