ঢাকা   সোমবার ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সারা দেশের ন্যায় জামালপুরেও পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষা শুরু (জামালপুরের খবর)        শ্রীবরদীর সীমান্তে গরুর সাথে আসছে মাদক! (জেলার খবর)        জামালপুরে ৯ বোতল ফেন্সিডিলসহ আটক- ১ (জামালপুরের খবর)        জামালপুরে ৫ গ্রাম হেরোইনসহ আটক-১ (জামালপুরের খবর)        চার দিনে মেলায় কর রাজস্ব আয় ১৩৪৬ কোটি টাকা (অর্থনীতি )        ট্রেনের ধাক্কায় নয়, পরিকল্পিত খুনের শিকার শরীফ (অপরাধ)        দুবাই এয়ার শো-তে প্রধানমন্ত্রীর যোগদান (জাতীয়)        প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি (রাজনীতি)        চালের দাম যেন আর না বাড়ে, মিলারদের খাদ্যমন্ত্রী (জাতীয়)        চিপসের প্যাকেটে খেলনা : বিএসটিআইকে প্রতিবেদন দাখিলের নির্দেশ (আইন ও বিচার)      

দলের কিছু লোকের অপকর্মের দায় সরকার নেবে না: কাদের

Logo Missing
প্রকাশিত: 11:27:28 pm, 2019-10-15 |  দেখা হয়েছে: 8 বার।

আ.জা.ডেক্সঃ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আবরার হত্যাকারীদের মৃত্যুদ-ই হওয়া উচিত। তবে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালতই চূড়ান্ত রায় দেবেন। তিনি বলেন, দলের কিছু লোকের জন্য সরকার ও দল ক্ষতিগ্রস্ত হোক, এটা আমরা চাই না। তাদের এ অপকর্মের দায় সরকার নেবে না।

গতকাল মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আবরার হত্যাকা-ের ঘটনায় সরকার ও দল সত্যিকার অর্থেই বিব্রতকর অবস্থায় পড়েছে। বিষয়টি সরকার বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে। ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি আবরার হত্যাকা-কে রাজনৈতিক ইস্যু বানিয়ে আন্দোলনে নামতে চায়। বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন বাদ দিয়ে পড়াশোনায় মনোযোগ দিতে তিনি পরামর্শ দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছেন। এরপর আর আন্দোলন কীসের? ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার বিষয়ে কাদের আরো বলেন, মাথা কেটে সমাধান হয় না। আমরা ছাত্র রাজনীতি বন্ধের বিপক্ষে। তবে বুয়েট বন্ধ করলে আমরা সেটাকে সমর্থন করব। এটা একান্তই বুয়েট কর্তৃপক্ষের নিজস্ব বিষয়। ওবায়দুল কাদের বলেন, চলমান ক্যাসিনো, চাঁদাবাজি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের ওপরের আশ্রয়দাতা ও যাদের ছাতার নিচে থেকে তারা এসব অপকর্ম করেছে, তাদের ধরা হবে। এদিকে, চট্টগ্রামে মেট্রোরেল চালু করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্ভাব্যতা যাচাইয়ের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশ দিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন- চট্টগ্রামে মেট্রোরেলের (এমআরটি লাইন) প্রকল্পের ফিজিবিলিটি স্ট্যাডি (সম্ভাব্যতা যাচাই) শুরু করার জন্য। তার নির্দেশ অনুযায়ী আমি মন্ত্রণালয়ের সচিব ও মেট্রোরেলের সঙ্গে যারা জড়িত তাদের বলেছি অবিলম্বে ফিজিবিলিটি স্ট্যাডি শুরু করতে হবে, বন্দরনগরী চট্টগ্রামের জন্য এটা একটা নতুন খবর। ওবায়দুল কাদের আরও জানান, ঢাকা সিটির সবচেয়ে বড় সমস্যা হচ্ছে যানজট। এটা বড় দুর্বভাবনারও বিষয়। মেট্রোরেলে এমআরটি লাইন-৬ এর কাজ প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। এমআরটি লাইন-৫ ও এমআরটি লাইন-১ এর ফিজিবিলিটি শেষ হয়েছে। এ দু’টি প্রকল্পে ৯১ হাজার কোটি টাকার বেশির ভাগই জাপানের জাইকা ফান্ডের। এমআরটি লাইন-৫ এ সাড়ে ১৬ কিলোমিটার আন্ডার গ্রাউন্ড রেল থাকবে। আর এমআরটি লাইন-১ এ সাড়ে ১৩ কিলোমিটার আন্ডার গ্রাউন্ড সুবিধা থাকবে। খুব শিগিগিরই আমরা এ দু’টির ফিজিক্যাল ওয়ার্ক শুরু করতে যাচ্ছি। টাকা বরাদ্দ ও অনুমোদন হয়ে গেছে, কাজে নির্মাণ কাজ শুরু করতে আর বেশি দেরি হবে না; আমরা এ ব্যাপারে প্রস্তুতি নিচ্ছি।