ঢাকা   সোমবার ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  শেরপুরে সুলতানের দাম হাঁকানো হচ্ছে ১৫ লাখ টাকা (জেলার খবর)        গ্রামীন অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইর্ষন্বীয় ভূমিকা রাখছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        ২০ বছরেও মেরামত হয়নি পৌর এলাকার সড়কটি (জামালপুরের খবর)        জামালপুরে জেনারেল হাসপাতাল ঘুরে গেলেন সচিব মো: মাহাবুব হোসেন (জামালপুরের খবর)        জামালপুরে এক গর্ভবতী নারী ও বিজিবি সদস্য সহ ১৭ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ৭০২ (জামালপুরের খবর)        মাদারগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ক মতবিনিময় সভা (জামালপুরের খবর)        জামালপুরে বঙ্গবন্ধুর অন্যতম সহচর ছিলেন মতিয়র রহমান তালুকদার (জামালপুরের খবর)        সাইকেল কেনার টাকা প্রধানমন্ত্রীর করোনা তহবিলে দান (জামালপুরের খবর)        রৌমারীতে জিঞ্জিরাম নদী গর্ভে ঘরবাড়ী ভাঙন রোধে মানববন্ধন (জেলার খবর)        শ্রীবরদীর সাজাপ্রাপ্ত আসামী গাজীপুরে গ্রেফতার (জেলার খবর)      

জামালপুরে শিশু নির্যাতন সম্পর্কে স্বভাব নেতাদের সাথে কর্মশালা

Logo Missing
প্রকাশিত: 03:16:59 pm, 2019-10-16 |  দেখা হয়েছে: 1 বার।

নিজস্ব প্রতিবেদক:

শিশুদের প্রতি সকল প্রকার সহিংসতা রোধসহ সবধরণের অপঘাত থেকে রক্ষা এবং তাদের সর্বোত্তম সুরক্ষার লক্ষ্যে ১৫ অক্টোবর জামালপুরে অনুষ্ঠিত হয় শিশুদের নিয়ে কাজ করে এমন স্বভাব নেতাদের নিয়ে কর্মশালা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মছিরুন নেছা। এতে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন জামালপুরের বিশিষ্ট শিশু অধিকার কর্মী ও উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, জেলা ব্র্যাক প্রতিনিধি শফিকুল ইসলাম, আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন প্রমুখ।

সভায় চলমান শিশু নির্যাতন বিশেষ করে যৌন আক্রমনের মাত্রা আশঙ্কাজনকহারে বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়। সম্প্রতি জামালপুরে পাঁচ বছরের শিশু ধর্ষনের শিকার এবং সুনামগঞ্জে পাঁচ বছরের শিশুকে পাশবিক কায়দায় হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন শুধুমাত্র আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ভরসা করে শিশুদের নির্যাতনের হাত থেকে রক্ষা করা যাবে না। এক্ষেত্রে জনসচেতনতা বৃদ্ধির জন্য অভিভাবক, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠনসহ শিশুদের বিচরণ ক্ষেত্রের সাথে সংশ্লিষ্ট সবাইকে চিন্তা, চেতনা ও মননে শিশুপ্রেম অর্জন করতে হবে। তিনি বলেন সহিংসতার খবর পেলে আমি নিজে সেখানে ছুটে যাবো। অপরাধী যেই হোক তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!