ঢাকা   ২৩ নভেম্বর ২০১৯ | ৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  চট্টগ্রামে বিমানবন্দরের টয়লেট থেকে চার কোটি টাকার স্বর্ণ উদ্ধার (অপরাধ)        ব্যাটারিচালিত যানবাহন চার্জে কম দামে বিদ্যুৎ দেবে সরকার (বাংলাদেশ)        বাড়তি ব্যাটসম্যান না রাখার মাশুল দিল বাংলাদেশ (খেলাধুলা)        গোলাপি বল নাকি সর্ষে ফুল? (খেলাধুলা)        এসএ গেমসের ড্র: বাংলাদেশ খেলবে এ-গ্রুপে (খেলাধুলা)        যৌন হয়রানির অভিযোগে টেনিসের সাধারণ সম্পাদক বরখাস্ত (খেলাধুলা)        বাতিল হচ্ছে আসামের এনআরসি (আন্তর্জাতিক)        আফ্রিকার কঙ্গোতে মহামারি হামে ৫০০০ মৃত্যু (আন্তর্জাতিক)        ২১ বছর বয়সেই বিচারপতি (আন্তর্জাতিক)        রানুর মেকআপ আর্টিস্ট ভাইরাল ছবির ব্যাখ্যা দিলেন (বিনোদন)      

গাজায় ইসরায়েলি হামলায় ৭৭ ফিলিস্তিনি আহত

Logo Missing
প্রকাশিত: 02:45:07 pm, 2019-10-27 |  দেখা হয়েছে: 7 বার।

আ.জা. আন্তর্জাতিক:

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, গাজায় সাপ্তাহিক বিক্ষোভের সময় ইসরায়েলি সেনাদের গুলিতে ৩১ ফিলিস্তিনি গুলিবিদ্ধ হয়েছেন। এ নিয়ে আহত হয়েছে অন্তত ৭৭ জন। তুর্কি বার্তাসংস্থা আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার উপত্যকার পূর্বাঞ্চলে ইসরায়েলি হামলায় আহত হন তারা। টানা এক যুগের ইসরায়েলি অবরোধে পৃথিবীর বৃহত্তম উন্মূক্ত কারাগারে রূপান্তরিত হয়েছে গাজা উপত্যকা। অবরোধ প্রত্যাহারের দাবিতে গত বছর থেকে সীমান্তে প্রতি শুক্রবার সাপ্তাহিক বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। তখন থেকে এ পর্যন্ত সেখানকার বেসামরিক অঞ্চলে ইসরায়েলি সেনাদের গুলিতে ৩২০ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। আহত হয়েছে কয়েক হাজার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কেদরা বলেন, ‘আহতদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। আহতদের গাজার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৯৪৮ সালে ইসরায়েল প্রতিষ্ঠার সেখান থেকে উচ্ছেদ করা হয় ফিলিস্তিনিদেরকে। সেই ভ‚মিতে ফেরার অধিকার দাবি করে আসছে ফিলিস্তিনিরা। ওই ফেরার দাবিকে ইহুদি ‘রাষ্ট্রের সমাপ্তি’ হিসেবে দেখছে ইসরায়েল। এ কারণে আন্দোলন সংগঠনের জন্য গাজার শাসক দল ও জাতিমুক্তি আন্দোলনের সংগঠন হামাসকে অভিযুক্ত করে তেল আবিব।