ঢাকা   রবিবার ০৫ জুলাই ২০২০ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভা (জাতীয়)        স্বাস্থ্যমন্ত্রীকে সরিয়ে দেয়ার দাবি সংসদে (জাতীয়)        এইচএসসির মূল সনদ বিতরণ আজ থেকে (শিক্ষা)        ২৪ ঘণ্টায় নতুন মৃত্যু ৪১, আরও ৩৭৭৫ করোনা রোগী শনাক্ত (জাতীয়)        চতুর্থ শিল্প বিপ্লবের দিকে এগিয়ে যাচ্ছে পৃথিবী, এগিয়ে যাবো আমরাও - তথ্য প্রতিমন্ত্রী (জামালপুরের খবর)        জামালপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরে ১৩২ কোটি ৩৪ লক্ষ ২৪ হাজার টাকার বাজেট ঘোষনা (জামালপুরের খবর)        মেলান্দহ পৌরসভার পানি শোধানাগার নির্মাণ কাজের উদ্বোধন (জামালপুরের খবর)        মাদারগঞ্জ পৌরসভার নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করলেন মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        জামালপুরে বন্যার পানিতে ডুবে এক শিশুর মৃত্যু (জামালপুরের খবর)        জামালপুর সদর উপজেলায় বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে ফসলি জমি (জামালপুরের খবর)      

রাষ্ট্রীয় মর্যাদায় জেলহত্যা দিবস পালনের দাবি সোহেল তাজের

Logo Missing
প্রকাশিত: 01:44:05 pm, 2019-11-04 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স:

রাষ্ট্রীয় মর্যাদায় জেলহত্যা দিবস পালনের দাবি জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। একইসঙ্গে এ দিবসে সরকারি ছুটি ঘোষণাসহ স্কুল-কলেজের পাঠ্যসূচিতে জেলহত্যা দিবস অন্তর্ভুক্ত করার আহবান জানিয়েছেন তিনি। গতকাল রোববার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে এ দাবির কথা জানান সোহেল তাজ।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী জাতীয় চার নেতার সার্বিক অবদান ভাষা আন্দোলন থেকে শুরু করে ছয় দফা, গণ-অভ্যুত্থান, সত্তরের নির্বাচন এবং মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা আগামি প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে। তিনি বলেন, স্কুল-কলেজের পাঠ্যসূচিতে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, মনসুর আলী, এ এইচ এম কামরুজ্জামান এই চার নেতার আলাদা এবং বিস্তারিত জীবনী ও অবদান তুলে ধরতে হবে। যেন নতুন প্রজন্ম জানতে পারে জাতির জনক বঙ্গবন্ধু তার সঙ্গে যোগ্য ব্যক্তিদের রেখেছিলেন। যারা তাদের দক্ষতা, যোগ্যতা আর দেশপ্রেম দিয়ে অর্জন করেছিলেন বঙ্গবন্ধু এবং এ জাতির আস্থা। এই চার জাতীয় বীর ইতিহাসের শুধু ফুটনোট হতে পারে না। কারণ তাদেরকে দিয়েই শুরু হয়েছে বাংলাদেশের ইতিহাস। ৩ নভেম্বর জেলহত্যা দিবস রাষ্ট্রীয় মর্যাদায় পালনের লক্ষ্যে সরকারি ছুটির দিন ঘোষণা করে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা এবং এই দিনের তাৎপর্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরা উচিত। তাজউদ্দীন আহমদের সন্তান হিসেবে, বাংলাদেশের নাগরিক হিসেবে এটা আমার দাবি।

এদিকে সোহেল তাজের এই দাবির সঙ্গে একমত পোষণ করছেন অনেকেই। ফেসবুকে দেওয়া তার ওই স্ট্যাটাসে আল আমিন স্বাধীন নামে এক ব্যক্তি মন্তব্য করে বলেন, মহান পিতার সন্তানের দাবিটুকু পূরণ হোক। নতুন প্রজন্ম মহান স্বাধীনতার শক্ত চার স্তম্ভের কথা, তাদের শ্রেষ্ঠ ত্যাগের কথা জানুক।