ঢাকা   সোমবার ১৮ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  তথ্য প্রতিমন্ত্রীর জন্মদিনে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরে উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা মরহুম হুদার স্মরণ সভা (জামালপুরের খবর)        শেরপুরে শুরু হয়েছে শিশুদের টয় ব্রিকস গেইম (জেলার খবর)        সারা দেশের ন্যায় জামালপুরেও পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষা শুরু (জামালপুরের খবর)        শ্রীবরদীর সীমান্তে গরুর সাথে আসছে মাদক! (জেলার খবর)        জামালপুরে ৯ বোতল ফেন্সিডিলসহ আটক- ১ (জামালপুরের খবর)        জামালপুরে ৫ গ্রাম হেরোইনসহ আটক-১ (জামালপুরের খবর)        চার দিনে মেলায় কর রাজস্ব আয় ১৩৪৬ কোটি টাকা (অর্থনীতি )        ট্রেনের ধাক্কায় নয়, পরিকল্পিত খুনের শিকার শরীফ (অপরাধ)        দুবাই এয়ার শো-তে প্রধানমন্ত্রীর যোগদান (জাতীয়)      

রাষ্ট্রীয় মর্যাদায় জেলহত্যা দিবস পালনের দাবি সোহেল তাজের

Logo Missing
প্রকাশিত: 01:44:05 pm, 2019-11-04 |  দেখা হয়েছে: 7 বার।

আ.জা. ডেক্স:

রাষ্ট্রীয় মর্যাদায় জেলহত্যা দিবস পালনের দাবি জানিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ। একইসঙ্গে এ দিবসে সরকারি ছুটি ঘোষণাসহ স্কুল-কলেজের পাঠ্যসূচিতে জেলহত্যা দিবস অন্তর্ভুক্ত করার আহবান জানিয়েছেন তিনি। গতকাল রোববার দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে এ দাবির কথা জানান সোহেল তাজ।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী জাতীয় চার নেতার সার্বিক অবদান ভাষা আন্দোলন থেকে শুরু করে ছয় দফা, গণ-অভ্যুত্থান, সত্তরের নির্বাচন এবং মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা আগামি প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে। তিনি বলেন, স্কুল-কলেজের পাঠ্যসূচিতে সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, মনসুর আলী, এ এইচ এম কামরুজ্জামান এই চার নেতার আলাদা এবং বিস্তারিত জীবনী ও অবদান তুলে ধরতে হবে। যেন নতুন প্রজন্ম জানতে পারে জাতির জনক বঙ্গবন্ধু তার সঙ্গে যোগ্য ব্যক্তিদের রেখেছিলেন। যারা তাদের দক্ষতা, যোগ্যতা আর দেশপ্রেম দিয়ে অর্জন করেছিলেন বঙ্গবন্ধু এবং এ জাতির আস্থা। এই চার জাতীয় বীর ইতিহাসের শুধু ফুটনোট হতে পারে না। কারণ তাদেরকে দিয়েই শুরু হয়েছে বাংলাদেশের ইতিহাস। ৩ নভেম্বর জেলহত্যা দিবস রাষ্ট্রীয় মর্যাদায় পালনের লক্ষ্যে সরকারি ছুটির দিন ঘোষণা করে বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা এবং এই দিনের তাৎপর্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরা উচিত। তাজউদ্দীন আহমদের সন্তান হিসেবে, বাংলাদেশের নাগরিক হিসেবে এটা আমার দাবি।

এদিকে সোহেল তাজের এই দাবির সঙ্গে একমত পোষণ করছেন অনেকেই। ফেসবুকে দেওয়া তার ওই স্ট্যাটাসে আল আমিন স্বাধীন নামে এক ব্যক্তি মন্তব্য করে বলেন, মহান পিতার সন্তানের দাবিটুকু পূরণ হোক। নতুন প্রজন্ম মহান স্বাধীনতার শক্ত চার স্তম্ভের কথা, তাদের শ্রেষ্ঠ ত্যাগের কথা জানুক।