ঢাকা   মঙ্গলবার ১০ ডিসেম্বর ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বিশ্বের সবচেয়ে কনিষ্ঠ প্রধানমন্ত্রী সানা মেরিন (আন্তর্জাতিক)        বিক্ষোভ উপেক্ষা করেই লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পেশ (আন্তর্জাতিক)        নিউজিল্যান্ডে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপতে ২০ পর্যটক আহত (আইন ও বিচার)        ২৫৭ টাকা নিয়ে ঘর ছাড়া যুবকের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার (বিনোদন)        মিস ইউনিভার্স হলেন আফ্রিকার জোজিবিনি তুনজি (বিনোদন)        ফের উত্তাপ ছড়াচ্ছেন নায়লা নাঈম (বিনোদন)        পতিতা পল্লীতে - শেষ দেখা (বিনোদন)        শিল্পীদের কল্যাণে সারাজীবন কাজ করব : তানহা মৌমাছি (বিনোদন)        বছর শেষে চলচ্চিত্র প্রেমীদের জন্য সুখবর (বিনোদন)        ইসলামপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে নেতৃত্ব উন্নয়ন প্রশিক্ষণ (জামালপুরের খবর)      

বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচের উদ্বোধনীতে শেখ হাসিনাকে মোদীর আমন্ত্রণ

Logo Missing
প্রকাশিত: 02:49:49 pm, 2019-11-15 |  দেখা হয়েছে: 3 বার।

আ. জা. স্পোর্টস:

কলকাতায় আগামী ২২ নভেম্বর শুরু হতে যাওয়া বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফলে প্রধানমন্ত্রীর এই সফর রাষ্ট্রীয় সফর হিসেবেই বিবেচিত হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। প্রধানমন্ত্রীর দুবাই সফরের বিষয়ে জানাতে গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। দুবাই এয়ার শোতে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬-১৯ নভেম্বর দেশটি সফর করবেন। পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, গত বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে প্রধানমন্ত্রীকে কলকাতা টেস্টের উদ্বোধনী পর্বে আমন্ত্রণ জানিয়েছেন। পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকার কারণে মোদী সেই অনুষ্ঠানে থাকতে পারবেন না বলেও চিঠিতে জানিয়েছেন। ফলে এই সফরটি রাষ্ট্রীয় সফর হিসেবে বিবেচিত হবে। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরা রাষ্ট্রীয় অতিথির মর্যাদায় সে দেশে যাবেন।

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচটি শুরু হবে। দিবা-রাত্রির এই ম্যাচ খেলা হবে গোলাপি বলে। ইডেন টেস্ট উপভোগ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আগেই আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী। প্রধানমন্ত্রী সেখানে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিলেন। গত ২৯ অক্টোবর গণভবনে এক সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, সৌরভ গাঙ্গুলী বাঙালি ছেলে। ভালো ক্রিকেটার ছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডে এই প্রথম কোনো বাঙালি সুযোগ পেল। ফোন করেছিল, আমাকে দাওয়াত দিল যে আমি যেন যাই এবং খেলার শুরুতে যেন একটু থাকি। আমি রাজি হয়ে গেলাম। এটা কিন্তু প্রাইম মিনিস্টারের দাওয়াত না, মুখ্যমন্ত্রীরও দাওয়াত না। সৌরভ গাঙ্গুলী দাওয়াত দিয়েছে, আমি বলেছি আমি আসব। তাদের উদ্বোধনী অনুষ্ঠানটা দেখব, তারপর বিকালে চলে আসব। এইটুকুই ব্যাপার। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর গতকাল বৃহস্পতিবার ইন্দোরে শুরু হয়েছে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট।