ঢাকা   ১১ ডিসেম্বর ২০১৯ | ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ১০ ডিসেম্বর : জামালপুর হানাদার মুক্ত দিবস পালিত (জামালপুরের খবর)        জামালপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষের সমাপনী সভা (জামালপুরের খবর)        মাদারগঞ্জ আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত (জামালপুরের খবর)        জামালপুরে জাতীয় ভ্যাট দিবস পালিত (জামালপুরের খবর)        জামালপুরে মানবাধিকার দিবস পালিত (জামালপুরের খবর)        শ্রীবরদীতে অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত (জামালপুরের খবর)        লটারির মাধ্যমে ধান বিক্রির সুযোগ পেয়েছে কৃষকরা (জামালপুরের খবর)        জঙ্গিবাদ বিরোধী অলআউট প্রচেষ্টায় অনেকটাই সফল হয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)        আমাদের মানবাধিকার হরণ করা হয়েছে: ফখরুল (রাজনীতি)        ১৬ ডিসেম্বর থেকে রাষ্ট্রীয় সব অনুষ্ঠানে জয় বাংলা বলতে হবে: হাইকোর্ট (জাতীয়)      

নিজের ভাতা দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

Logo Missing
প্রকাশিত: 01:59:18 am, 2019-11-16 |  দেখা হয়েছে: 9 বার।

আ.জা. ডেক্স:

নিজের জমানো মুক্তিযোদ্ধা ভাতা অসহায় দরিদ্র মুক্তিযোদ্ধাদের দিয়ে সহায়তা করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল শুক্রবার সকালে ধানমন্ডির সরকারি বাসভবনে ২০ জন অসহায় দরিদ্র মুক্তিযোদ্ধা প্রত্যেককে ১০ হাজার টাকা নগদ অর্থ সহায়তা করেন স্বরাষ্ট্রমন্ত্রী। মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রী যখন থেকে মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন, তখন থেকেই তিনি তার প্রাপ্ত ভাতা সঞ্চয় করে নির্দিষ্ট সময় পর পর তা অসচ্ছল মুক্তিযোদ্ধাদের মধ্যে বিতরণ করে আসছেন।

ভাতা বিতরণের সময় মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের সহায়তায় এগিয়ে আসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে বার্তা আছে, সেটি বাস্তবায়িত হলে দরিদ্র মুক্তিযোদ্ধাদের দারিদ্র্যতা কিছুটা হলেও লাঘব হবে। এ লক্ষ্যে আমি সব সামর্থ্যবান মুক্তিযোদ্ধাদের এগিয়ে আসার আহবান জানাই। তিনি আরও বলেন, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী মুক্তিযোদ্ধাদের সব সময় পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধাদের পাশে থাকা উচিত। বাংলাদেশে অনেক সচ্ছল মুক্তিযোদ্ধা অসহায় মুক্তিযোদ্ধাদের সহায়তা করে থাকেন। তারা যেন আরও সহায়তার হাত বাড়ান সেটাই আমাদের কাম্য। স্বরাষ্ট্রমন্ত্রী ১৯৭১ সালে মহান স্বাধীনতাযুদ্ধে ২ নং সেক্টরের অধীন মুক্তিযুদ্ধে অংশ নেন।