ঢাকা   ১১ ডিসেম্বর ২০১৯ | ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ১০ ডিসেম্বর : জামালপুর হানাদার মুক্ত দিবস পালিত (জামালপুরের খবর)        জামালপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষের সমাপনী সভা (জামালপুরের খবর)        মাদারগঞ্জ আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত (জামালপুরের খবর)        জামালপুরে জাতীয় ভ্যাট দিবস পালিত (জামালপুরের খবর)        জামালপুরে মানবাধিকার দিবস পালিত (জামালপুরের খবর)        শ্রীবরদীতে অষ্টকালীন লীলা কীর্তন অনুষ্ঠিত (জামালপুরের খবর)        লটারির মাধ্যমে ধান বিক্রির সুযোগ পেয়েছে কৃষকরা (জামালপুরের খবর)        জঙ্গিবাদ বিরোধী অলআউট প্রচেষ্টায় অনেকটাই সফল হয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী (জাতীয়)        আমাদের মানবাধিকার হরণ করা হয়েছে: ফখরুল (রাজনীতি)        ১৬ ডিসেম্বর থেকে রাষ্ট্রীয় সব অনুষ্ঠানে জয় বাংলা বলতে হবে: হাইকোর্ট (জাতীয়)      

জামালপুরের বুদ্ধি প্রতিবন্ধী আছিয়ার বিশেষ অলিম্পিক জয়

Logo Missing
প্রকাশিত: 02:48:38 am, 2019-11-21 |  দেখা হয়েছে: 10 বার।

নিজস্ব সংবাদদাতা:

বিরল প্রতিভার অধিকারী জামালপুরের বুদ্ধি প্রতিবন্ধী ‘গোল্ডেন গার্ল’ হিসেবে পরিচিতি পাওয়া আছিয়া চলতি মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত বিশেষ অলিম্পিক খেলায় অংশগ্রহণ করে সোনার পদক জয় করে দেশে ফিরেছে।
জানা যায় জামালপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ছাত্রী আছিয়া আক্তার গত ১১ নভেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠিত বিশেষ অলিম্পিকে বেডমিন্টন খেলার চ‚ড়ান্ত পর্বে অংশ নিয়ে বিজয় লাভ করে এবং খেলায় সেরা খেলোয়াড় হিসেবে মনোনীত হয়। সদা হাস্যোজ্জল আছিয়া আক্তার জামালপুর পৌরসভার ছনকান্দা গ্রামের বাসিন্দা মৃত বাবুল মিয়া ও সুরুফা বেগমের মেয়ে।

উল্লেখ এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবছরই জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য বয়ে নিয়ে আসে। চলতি বছরের মার্চ মাসে দুবাই এ অনুষ্ঠিত গ্রীস্মকালীন অলিম্পিকে অংশ নিয়ে জামালপুরের ছয় জন বুদ্ধি প্রতিবন্ধী তিনটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জ পদক পাওয়ারও গৌরব অর্জন করে। পদক প্রাপ্তরা হলো আছিয়া, শাওন, হাবিব, আনোয়ার, সিয়াম ও জোনাকী।
চলতি বছরেই বিদ্যালয়ের ছাত্রী রুপা এবং ২০১৮ সালে প্রিয়াংকা অনবদ্য ও বক্তব্যধর্মী ছবি এঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। প্রধানমন্ত্রী ছবি দুটির একটি ঈদুল আজহা আরেকটি প্রহেলা বৈশাখের শুভেচ্ছা কার্ডে ব্যবহার করেন। ছবি দুটির প্রতি আকৃষ্ট হয়ে প্রধানমন্ত্রী উভয়কে এক লাখ টাকা করে অর্থ পুরস্কার হিসেবে প্রদান করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্বর্ণ পদকপ্রাপ্ত আছিয়াসহ অন্যান্য পদকপ্রাপ্ত এবং ছবি আঁকার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অর্থ লাভকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি তাঁর কার্যালয়ে বিজয়ীদের নিয়ে সাক্ষাৎকার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট আহবান জানিয়েছেন।

জামালপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম এই প্রতিনিধিকে বলেন প্রতিবন্ধীতার শিকার হলেও আমাদের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বিরল প্রতিভার অধিকারী। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করি ছেলেমেয়েদের অনুশীলন করাতে। প্রতিটি শিক্ষক অত্যন্ত গুরুত্বের সাথে পড়ালেখার পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়াসহ অন্যান্য সহশিক্ষার প্রতি যত্নবান।

প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রতি যত্নশীল শিক্ষকরা হলেন প্রধান শিক্ষক মমতাজ বেগম, জ্যৈষ্ঠ ও সহকারী অন্যান্য শিক্ষকরা যথাক্রমে আফরোজা বেগম স্বপ্না, সীমা রানী চক্রবর্ত্তী, লতিফা আক্তার লতা, আমেনা খন্দকার লিপি, হারুন অর রশিদ, ফারজানা কুদ্দুছ বাঁধন ও তন্ময় চক্রবর্ত্তী তনু।