ঢাকা   ০৪ জুলাই ২০২০ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভা (জাতীয়)        স্বাস্থ্যমন্ত্রীকে সরিয়ে দেয়ার দাবি সংসদে (জাতীয়)        এইচএসসির মূল সনদ বিতরণ আজ থেকে (শিক্ষা)        ২৪ ঘণ্টায় নতুন মৃত্যু ৪১, আরও ৩৭৭৫ করোনা রোগী শনাক্ত (জাতীয়)        চতুর্থ শিল্প বিপ্লবের দিকে এগিয়ে যাচ্ছে পৃথিবী, এগিয়ে যাবো আমরাও - তথ্য প্রতিমন্ত্রী (জামালপুরের খবর)        জামালপুর পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরে ১৩২ কোটি ৩৪ লক্ষ ২৪ হাজার টাকার বাজেট ঘোষনা (জামালপুরের খবর)        মেলান্দহ পৌরসভার পানি শোধানাগার নির্মাণ কাজের উদ্বোধন (জামালপুরের খবর)        মাদারগঞ্জ পৌরসভার নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করলেন মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        জামালপুরে বন্যার পানিতে ডুবে এক শিশুর মৃত্যু (জামালপুরের খবর)        জামালপুর সদর উপজেলায় বন্যার পানিতে তলিয়ে যাচ্ছে ফসলি জমি (জামালপুরের খবর)      

জামালপুরের বুদ্ধি প্রতিবন্ধী আছিয়ার বিশেষ অলিম্পিক জয়

Logo Missing
প্রকাশিত: 02:48:38 am, 2019-11-21 |  দেখা হয়েছে: 3 বার।

নিজস্ব সংবাদদাতা:

বিরল প্রতিভার অধিকারী জামালপুরের বুদ্ধি প্রতিবন্ধী ‘গোল্ডেন গার্ল’ হিসেবে পরিচিতি পাওয়া আছিয়া চলতি মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত বিশেষ অলিম্পিক খেলায় অংশগ্রহণ করে সোনার পদক জয় করে দেশে ফিরেছে।
জানা যায় জামালপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ছাত্রী আছিয়া আক্তার গত ১১ নভেম্বর থাইল্যান্ডে অনুষ্ঠিত বিশেষ অলিম্পিকে বেডমিন্টন খেলার চ‚ড়ান্ত পর্বে অংশ নিয়ে বিজয় লাভ করে এবং খেলায় সেরা খেলোয়াড় হিসেবে মনোনীত হয়। সদা হাস্যোজ্জল আছিয়া আক্তার জামালপুর পৌরসভার ছনকান্দা গ্রামের বাসিন্দা মৃত বাবুল মিয়া ও সুরুফা বেগমের মেয়ে।

উল্লেখ এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবছরই জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য বয়ে নিয়ে আসে। চলতি বছরের মার্চ মাসে দুবাই এ অনুষ্ঠিত গ্রীস্মকালীন অলিম্পিকে অংশ নিয়ে জামালপুরের ছয় জন বুদ্ধি প্রতিবন্ধী তিনটি রৌপ্য ও তিনটি ব্রোঞ্জ পদক পাওয়ারও গৌরব অর্জন করে। পদক প্রাপ্তরা হলো আছিয়া, শাওন, হাবিব, আনোয়ার, সিয়াম ও জোনাকী।
চলতি বছরেই বিদ্যালয়ের ছাত্রী রুপা এবং ২০১৮ সালে প্রিয়াংকা অনবদ্য ও বক্তব্যধর্মী ছবি এঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। প্রধানমন্ত্রী ছবি দুটির একটি ঈদুল আজহা আরেকটি প্রহেলা বৈশাখের শুভেচ্ছা কার্ডে ব্যবহার করেন। ছবি দুটির প্রতি আকৃষ্ট হয়ে প্রধানমন্ত্রী উভয়কে এক লাখ টাকা করে অর্থ পুরস্কার হিসেবে প্রদান করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্বর্ণ পদকপ্রাপ্ত আছিয়াসহ অন্যান্য পদকপ্রাপ্ত এবং ছবি আঁকার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অর্থ লাভকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি তাঁর কার্যালয়ে বিজয়ীদের নিয়ে সাক্ষাৎকার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট আহবান জানিয়েছেন।

জামালপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম এই প্রতিনিধিকে বলেন প্রতিবন্ধীতার শিকার হলেও আমাদের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বিরল প্রতিভার অধিকারী। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করি ছেলেমেয়েদের অনুশীলন করাতে। প্রতিটি শিক্ষক অত্যন্ত গুরুত্বের সাথে পড়ালেখার পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়াসহ অন্যান্য সহশিক্ষার প্রতি যত্নবান।

প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রতি যত্নশীল শিক্ষকরা হলেন প্রধান শিক্ষক মমতাজ বেগম, জ্যৈষ্ঠ ও সহকারী অন্যান্য শিক্ষকরা যথাক্রমে আফরোজা বেগম স্বপ্না, সীমা রানী চক্রবর্ত্তী, লতিফা আক্তার লতা, আমেনা খন্দকার লিপি, হারুন অর রশিদ, ফারজানা কুদ্দুছ বাঁধন ও তন্ময় চক্রবর্ত্তী তনু।