ঢাকা   বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  সদর উপজেলাবাসীর আশার আলো উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন (জামালপুরের খবর)        বকশিগঞ্জ উপজেলায় স্থানীয় সরকার ও প্রশাসনের সাথে জনতার সংলাপ (জামালপুরের খবর)        জামালপুরে বাল্যবিয়ে প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা (জামালপুরের খবর)        খালেদা জিয়ার জামিনের বিষয়ে হস্তক্ষেপ করছেনা সরকার: স্বরাষ্ট্রমন্ত্রী (জামালপুরের খবর)        বাল্যবিবাহ মুক্ত ময়মনসিংহ বিভাগ ঘোষণা করায় ইসলামপুরে র‌্যালি ও মানববন্ধন (জামালপুরের খবর)        দেওয়ানগঞ্জে জাতীর পিতার জন্ম শত বার্ষিকী উপলক্ষে র‌্যালি, মানববন্ধন, গন স্বাক্ষর ও শপথ গ্রহন (জামালপুরের খবর)        কুষ্ঠ রোগীদের ওষুধ তৈরী ও বিনামূল্যে বিতরণে স্থানীয় কোম্পানীগুলোর প্রতি আহবান প্রধানমন্ত্রীর (জাতীয়)        খালেদা জিয়ার স্বাস্থ্যের আসল রিপোর্ট বদলে ফেলা হচ্ছে: ফখরুল (রাজনীতি)        অভিযোগ প্রমাণে শাজাহান খানকে ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের (ঢাকা)        আওয়ামী লীগে কোনও দূষিত রক্ত থাকবে না: ওবায়দুল কাদের (রাজনীতি)      

জামালপুরে তৃতীয় লিঙ্গদের বিভিন্ন ধরনের পাটজাত পণ্য তৈরির উপর প্রশিক্ষণের উদ্বোধন

Logo Missing
প্রকাশিত: 01:57:43 am, 2019-12-03 |  দেখা হয়েছে: 11 বার।

নিজস্ব সংবাদদাতা:

জামালপুরে ৫ দিনব্যাপী তৃতীয় লিঙ্গ (হিজড়া)দের এসএমই ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন ধরনের পাটজাত পণ্য তৈরির উপর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে জেলা পরিষদ মিলনায়তনে এসএমই ফাউন্ডেশনের আয়োজনে ও সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সহযোগিতায় পাটজাত পণ্যের উপর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানার সভাপতিত্বে ও সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সভানেত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফা ইয়াসমিন ময়‚রীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক আহমেদ চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবক-যুবতিদের বিভিন্ন ট্রেনিংএর মধ্যদিয়ে স্ব-স্ব অবস্থানে কর্মসংস্থান সৃষ্টি করার বহু প্রকল্প ইতিমধ্যে হাতে নিয়েছে। বহু প্রকল্পের মধ্যে এইটি একটি প্রকল্প। এসএমই ফাউন্ডেশন কর্তৃক সারা বাংলাদেশে এমন প্রশিক্ষণের মধ্যদিয়ে বেকার যুবক-যুবতিদের যাতে কর্মসংস্থান সৃষ্টি করে দিতে পারে তারই ব্যবস্থা করে দিতে এসএমই ফাউন্ডেশন জামালপুরে তৃতীয় লিঙ্গের যে সংগঠন রয়েছে সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থা। সিঁডি সমাজ কল্যাণ সংস্থার মধ্যদিয়ে জামালপুরে সমস্ত হিজরা জনগোষ্ঠিকে একত্র করে তাদের ভিক্ষাবৃত্তি দূর করতে হবে। প্রশিক্ষণ গ্রহণ করে যাতে তারা নিজেদের পায়ে দাড়াতে পারে এরজন্য সরকার কাজ করে যাচ্ছে। সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে যারা এই প্রশিক্ষণ করতে এসেছো তাদের এই প্রশিক্ষণ নিয়ে ঘরে বসে থাকলে চলবেনা প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ হয়ে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রোছডাল বীজ এর ব্যবস্থাপক কাজী আশরাফুল হক, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ঝাউগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আন্জুমনোয়ারা বেগম হেনা, এস এমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার আবির হোসাইন প্রমূখ। এছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী শেফালী বেগম, যুবমহিলা লীগের সহ-সভাপতি লাভলী আক্তার নদীসহ অন্যান্য নেতৃবৃন্দ। বিভিন্ন ধরনের পাটজাত পণ্য তৈরি প্রশিক্ষণে তৃতীয় লিঙ্গের (হিজড়া) ৩০ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!