ঢাকা   মঙ্গলবার ০২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

জামালপুরে তৃতীয় লিঙ্গদের বিভিন্ন ধরনের পাটজাত পণ্য তৈরির উপর প্রশিক্ষণের উদ্বোধন

Logo Missing
প্রকাশিত: 01:57:43 am, 2019-12-03 |  দেখা হয়েছে: 1 বার।

নিজস্ব সংবাদদাতা:

জামালপুরে ৫ দিনব্যাপী তৃতীয় লিঙ্গ (হিজড়া)দের এসএমই ফাউন্ডেশন কর্তৃক বিভিন্ন ধরনের পাটজাত পণ্য তৈরির উপর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে জেলা পরিষদ মিলনায়তনে এসএমই ফাউন্ডেশনের আয়োজনে ও সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সহযোগিতায় পাটজাত পণ্যের উপর প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানার সভাপতিত্বে ও সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সভানেত্রী ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফা ইয়াসমিন ময়‚রীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক আহমেদ চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবক-যুবতিদের বিভিন্ন ট্রেনিংএর মধ্যদিয়ে স্ব-স্ব অবস্থানে কর্মসংস্থান সৃষ্টি করার বহু প্রকল্প ইতিমধ্যে হাতে নিয়েছে। বহু প্রকল্পের মধ্যে এইটি একটি প্রকল্প। এসএমই ফাউন্ডেশন কর্তৃক সারা বাংলাদেশে এমন প্রশিক্ষণের মধ্যদিয়ে বেকার যুবক-যুবতিদের যাতে কর্মসংস্থান সৃষ্টি করে দিতে পারে তারই ব্যবস্থা করে দিতে এসএমই ফাউন্ডেশন জামালপুরে তৃতীয় লিঙ্গের যে সংগঠন রয়েছে সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থা। সিঁডি সমাজ কল্যাণ সংস্থার মধ্যদিয়ে জামালপুরে সমস্ত হিজরা জনগোষ্ঠিকে একত্র করে তাদের ভিক্ষাবৃত্তি দূর করতে হবে। প্রশিক্ষণ গ্রহণ করে যাতে তারা নিজেদের পায়ে দাড়াতে পারে এরজন্য সরকার কাজ করে যাচ্ছে। সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার পক্ষ থেকে যারা এই প্রশিক্ষণ করতে এসেছো তাদের এই প্রশিক্ষণ নিয়ে ঘরে বসে থাকলে চলবেনা প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ হয়ে কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রোছডাল বীজ এর ব্যবস্থাপক কাজী আশরাফুল হক, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ঝাউগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আন্জুমনোয়ারা বেগম হেনা, এস এমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার আবির হোসাইন প্রমূখ। এছাড়াও জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী শেফালী বেগম, যুবমহিলা লীগের সহ-সভাপতি লাভলী আক্তার নদীসহ অন্যান্য নেতৃবৃন্দ। বিভিন্ন ধরনের পাটজাত পণ্য তৈরি প্রশিক্ষণে তৃতীয় লিঙ্গের (হিজড়া) ৩০ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!