ঢাকা   ২৯ জানুয়ারী ২০২০ | ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে রক্তের বন্ধনের ৯ম প্রতিষ্ঠাবর্ষিকী উদযাপিত (জামালপুরের খবর)        পরীক্ষা কেন্দ্রে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না -জেলা প্রশাসক (জামালপুরের খবর)        জামালপুরে স্যার ফজলে হাসান আবেদের স্মরণ সভা “ধন্যবাদ আবেদ ভাই” (জামালপুরের খবর)        যারা ইউটিউব চ্যানেল ও বিভিন্ন ধর্ম সভায় কৌশলে যুদ্ধাপরাধীদের কথা বলে তারা জামায়াতের প্রডাক্ট-ধর্মমন্ত্রী (জামালপুরের খবর)        মেলান্দহে জামিয়া হুসাইনিয়া আরাবিয়া’র ৬০বছর পূর্তি উপলক্ষ্যে ঐতিহাসিক ইসলামী মহা সম্মেলন (জামালপুরের খবর)        নির্ধারিত সময়ের ৬ মাস পরেও শেষ হয়নি কাজ (জামালপুরের খবর)        নানা অনিয়মের অভিযোগে ইসলামপুর বাইপাস সড়কের কাজ চলছে কচ্ছপ গতিতে, (জামালপুরের খবর)        দেওয়ানগঞ্জ ডাংধরায় শিক্ষার্থী নিহতের ঘটনায় শোক র‌্যালি (জামালপুরের খবর)        খুপিবাড়ী এমএম উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল (জামালপুরের খবর)        শাহবাজপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে দূর্নীতির বিস্তার নিয়ে বিতর্ক প্রতিযোগিতা (জামালপুরের খবর)      

জামালপুরে বাল্যবিয়ে প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা

Logo Missing
প্রকাশিত: 02:35:28 am, 2019-12-12 |  দেখা হয়েছে: 2 বার।

নিজস্ব প্রতিবেদক:

উন্নয়ন সংঘের আইআইআরসিসিএল প্রকল্পের আওতায় বুধবার জামালপুর হযরত শাহজামাল (রঃ) বিদ্যালয়ে পারিবারিক সচেতনতাই বাল্যবিয়ে প্রতিরোধে ভূমিকা রাখতে পারে শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আছাদুজ্জামান।

বিদ্যালয় কক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসাবে দায়িত্ব পালন করেন উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, প্রকল্পের আঞ্চলিক ব্যবস্থাপক মিনারা পারভীন ও সংস্কৃতি কর্মী জিল্লুর রহমান।
আইনের সংস্পর্শে ও সংঘাতে জড়িত শিশুদের প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন প্রকল্পের আওতায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় পক্ষ দলে ছিলো বিদ্যালয়ের ছাত্র মুন্না, রায়হান ও জনি এবং বিপক্ষ দলে অংশ নেয় সাজিয়া, স্বার্ণালী ও কাকলী।

যুক্তি ও পাল্টা যুক্তি দেখিয়ে বিজয় লাভ করে বিপক্ষ দলের মেয়েরা। শ্রেষ্ট বক্তা হিসেবে পুরস্কার লাভ করে বিপক্ষ দলের তার্কিক কাকলী। বিতর্ক অনুষ্ঠানটি উপভোগ্য হয়ে উঠে। বিদ্যালয়ের বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ বিতর্ক প্রতিযোগিতা উপভোগ করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক উন্নয়ন সংঘের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন এধরণের অনুষ্ঠানের মাধ্যমে বাল্যবিয়ে প্রতিরোধে ছেলেমেয়েদের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি তাদের মেধা বিকাশের ক্ষেত্রে বিশাল ভূমিকা রাখবে।
উল্লেখ ইউরোপিয়ার ইউনিয়নের আর্থিক সহায়তায় অপরাজেয় বাংলাদেশের সাথে অংশিদারিত্বের ভিত্তিতে আইনের সংস্পর্শে ও সংঘাতে জড়িত শিশুদের শিশুদের প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন প্রকল্পটি (আইআইআরসিসিএল) জামালপুরে বাস্তবায়ন করছে উন্নয়ন সংঘ।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!