ঢাকা   ২৯ জানুয়ারী ২০২০ | ১৬ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে রক্তের বন্ধনের ৯ম প্রতিষ্ঠাবর্ষিকী উদযাপিত (জামালপুরের খবর)        পরীক্ষা কেন্দ্রে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না -জেলা প্রশাসক (জামালপুরের খবর)        জামালপুরে স্যার ফজলে হাসান আবেদের স্মরণ সভা “ধন্যবাদ আবেদ ভাই” (জামালপুরের খবর)        যারা ইউটিউব চ্যানেল ও বিভিন্ন ধর্ম সভায় কৌশলে যুদ্ধাপরাধীদের কথা বলে তারা জামায়াতের প্রডাক্ট-ধর্মমন্ত্রী (জামালপুরের খবর)        মেলান্দহে জামিয়া হুসাইনিয়া আরাবিয়া’র ৬০বছর পূর্তি উপলক্ষ্যে ঐতিহাসিক ইসলামী মহা সম্মেলন (জামালপুরের খবর)        নির্ধারিত সময়ের ৬ মাস পরেও শেষ হয়নি কাজ (জামালপুরের খবর)        নানা অনিয়মের অভিযোগে ইসলামপুর বাইপাস সড়কের কাজ চলছে কচ্ছপ গতিতে, (জামালপুরের খবর)        দেওয়ানগঞ্জ ডাংধরায় শিক্ষার্থী নিহতের ঘটনায় শোক র‌্যালি (জামালপুরের খবর)        খুপিবাড়ী এমএম উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল (জামালপুরের খবর)        শাহবাজপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে দূর্নীতির বিস্তার নিয়ে বিতর্ক প্রতিযোগিতা (জামালপুরের খবর)      

বিএনপি নেতাদের প্রচারণা মোকাবিলায় আ.লীগের প্রার্থীই যথেষ্ট: কাদের

Logo Missing
প্রকাশিত: 02:15:40 pm, 2020-01-13 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঢাকার দুই সিটির নির্বাচনি প্রচারণায় সরকারের মন্ত্রী-এমপিদের প্রয়োজন নেই। বরং যে দুজন স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে, বিএনপির শীর্ষ নেতাদের মোকাবিলা করতে তারাই যথেষ্ট। গতকাল রোববার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনীতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদেরকে মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে নির্বাচনি প্রচারে নামার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার এই বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি একবারের জন্যও কি আচরণবিধি লঙ্ঘন করার মতো কোনও কাজ করেছি? সমাবেশে অংশ নিয়েছি? তা হলে মির্জা ফখরুল সাহেব কেন এই অবান্তর প্রশ্নটা করতে গেলেন। কাদের বলেন, চ্যালেঞ্জ করা লাগবে না। যদি চ্যালেঞ্জ বলেন তা হলে বলবো, আমাদের মন্ত্রী-এমপিদের প্রয়োজন হবে না। আমাদের দুজন ক্লিন ইমেজের মেয়র প্রার্থীই যথেষ্ট আপনাদের বিএনপির নেতাদের ক্যাম্পইনের মোকাবিলা করার জন্য। যারা এমপি-মন্ত্রী আছেন তাদের দ্বারা যাতে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন না হয়, এই ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। নেতা-কর্মীদের আচরণবিধি লঙ্ঘন না করে নির্বাচনি প্রচারনায় অংশ নেয়ার আহবান জানান তিনি। আওয়ামী লীগের দুই নেতা আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদের নির্বাচনি প্রচারণা না চালানোর বিষয়ে সিইসির বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচন কমিশন যে কথা বলেছে সে বিষয়ে আমরা দ্বিমত পোষণ করি না। এখানে আমাদের আরও রাজনীতিক কার্যাবলি আছে, সিটিতে আরও কাজ আছে, সেটা তারা করবেন। তারা ক্যাম্পেইনে অংশ নেবেন না। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন হবে তেমন কোনও কাজে তারা অংশ নেবেন না। অহেতুক কোনও বিতর্ক আমরা সৃষ্টি করতে চাই না। নির্বাচন কমিশন যদি মনে করে আচরণবিধি কেউ লঙ্ঘন করেছে, তারা যে কোনও পদক্ষেপ নিতে পারে বলে এ সময় মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ৭ মার্চের আগে জেলা সম্মেলন শেষ করতে হবে। আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের আগে শুরু হওয়া জেলা সম্মেলনের অসমাপ্ত কাজ আগামি ৭ মার্চের আগে শেষ করার জন্য নির্দেশ দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, যেসব জেলা মেয়াদোত্তীর্ণ আছে, সেগুলো দ্রæত শেষ করতে হবে। আমাদের নতুন দায়িত্বপ্রাপ্তদের কাজ বণ্টন করে দিয়েছেন। মুজিব বর্ষ শুরু হওয়ার আগেই অর্থাৎ ১৭ মার্চের আগে এবং আমাদের ঐতিহাসিক ৭ মার্চ আছে, এর আগে যতটা সম্ভব অসমাপ্ত কাজ শেষ করতে দলের সভাপতি নির্দেশ দিয়েছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, সারাদেশে সরকারি-বেসরকারি পর্যায়ে ৪৫ লাখ শীতবস্ত্র এবং তিন কোটি টাকা বিতরণ করা হয়েছে। খালেদা জিয়াকে জেলে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করে এদেশের মানুষের মন জয় করা যাবে না বলে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জন্মদিবসে ভুয়া জন্মদিনে মির্জা ফখরুল কেক কাটলেই কি মন জয় করা যাবে?