ঢাকা   রবিবার ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  নাঈমের হাত ধরে এগিয়ে বাংলাদেশ (খেলাধুলা)        আত্মবিশ্বাসের সাথে ভারতের অপেক্ষায় বাংলাদেশ (খেলাধুলা)        পেলের মূর্তি উন্মোচন ব্রাজিলে (খেলাধুলা)        বড় জয়ে লিগ শুরু করলেন বসুন্ধরা কিংসের মেয়েরা (খেলাধুলা)        ২৯ দেশে ছড়িয়েছে করোনাভাইরাস, মৃত্যু বেড়ে ২৩৬০ (আন্তর্জাতিক)        ৪৬ হাজার বছর আগের হর্নড লার্ক পাখির মৃতদেহ! (আন্তর্জাতিক)        এনআরসি-সিএএ নিয়ে মোদির সঙ্গে কথা বলবেন ট্রাম্প (আন্তর্জাতিক)        কাউকে না কাউকে ইরানের সঙ্গে কথা বলতে হবে: মার্কিন সিনেটর (আন্তর্জাতিক)        আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার অভিযোগ অস্বীকার করল রাশিয়া (আন্তর্জাতিক)        একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর (জাতীয়)      

জামালপুরে কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কর্মবিরতি শুরু

Logo Missing
প্রকাশিত: 01:57:56 am, 2020-01-21 |  দেখা হয়েছে: 2 বার।

হাফিজুর রহমান:

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) বিভিন্ন দাবী আদায়ের লক্ষ্যে গৃহীত ও বাস্তবায়িতব্য কর্মসূচির অংশ হিসেবে জামালপুরে সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত দুই ঘন্টা কর্মবিরতি পালন করেছেন। সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করা হয়। কর্মবিরতিতে বক্তব্য দেন বাকাসাস, জামালপুরের সভাপতি মোঃ সামছুদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন আকন্দ, কোষাধ্যক্ষ মোঃ সুলতান আলম কাকসস এর সাধারণ সম্পাদক মোঃ এনামুল হক প্রমুখ।

জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত নেতৃবৃন্দরা জানান, নেতৃবৃন্দরা জানান, মাঠ পর্যায়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ৩য় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তনের জন্য বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ২০০১ সাল থেকে দাবী করে আসলেও অদ্য পর্যন্ত পদবী পরিবর্তন হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী বিগত ১৯/০৬/২০১১ সালে পদবী পরিবর্তন সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন দিলেও তা বাস্তবায়ন করা হচ্ছেনা। এ ছাড়া জেলা প্রশাসকের সম্মেলনে ৮বার প্রস্তাব গৃহিত হলেও এবং জনপ্রশাসন মন্ত্রনালয় কর্তৃক গঠিত স্থায়ী কমিঠির বিভিন্ন সময়ে সুপারিশ থাকা সত্তে¡ও উক্ত কার্যালয়ের ১৩তম গ্রেডের অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারী হিসাব রক্ষক ও উচ্চমান সহকারীদেরকে ১০ গ্রেডের প্রশাসনিক কর্মকর্তা পদে, ১৬তম গ্রেডের প্রাপ্ত অফিস সহকারী ও সমপদধারীদেরকে পদবী পরিবর্তন করে ১১তম গ্রেডের সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীতকরণ করা হয়নি। ইতোমধ্যে প্রশাসন বিকেন্দ্রীকরণ করার পর মাঠ পর্যায়ের বিভিন্ন বিভাগ, দপ্তর, অধিদপ্তরের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তন করা হলেও মাঠ পর্যায়ে তৃতীয় শ্রেণির কর্মচারীদের গৃহীত সিদ্ধান্ত সমূহ অদ্যাবধি বাস্তবায়িত না হওয়ায় কর্মচারীদের মধ্যে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। তারা জানান, ২০ জানুয়ারী থেকে শুরু হওয়া এ কর্মসূচী দাবী আদায় না হওয়া পর্যন্ত সারাদেশে ধারাবাহিকভাবে পালিত হবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!