ঢাকা   রবিবার ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ঊনপঞ্চাশ বাতাস-এর ট্রেইলারে রহস্য বেড়েছে (বিনোদন)        চলচ্চিত্রে নয়া জুটি নিলয়-মুক্তা (বিনোদন)        উন্নয়ন প্রকল্প যেন একটি আরেকটির পরিপূরক হয়: প্রধানমন্ত্রী (জাতীয়)         ইউএনডিপি সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী : স্পিকার (জাতীয়)        আজ জাতীয় চাঁদ দেখা কমিটির সভা (জাতীয়)        বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী (জাতীয়)        বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিলো গ্রামীণফোন (জাতীয়)        খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট দাখিলের নির্দেশ, বৃহস্পতিবার শুনানি (আইন ও বিচার)        দূষিত বাতাসের শহরের তালিকা দ্বিতীয় খারাপ অবস্থানে ঢাকা (জাতীয়)        জামিন পাওয়া খালেদা জিয়ার হক : মির্জা ফখরুল (রাজনীতি)      

আড়াই লাখ টাকা বরাদ্দ পাওয়ার পরও মেরামত হয়নি নলকূপটি

Logo Missing
প্রকাশিত: 01:59:54 am, 2020-01-21 |  দেখা হয়েছে: 2 বার।

মোহাম্মদ আলী:

খাবার পানির কষ্ট পোহাচ্ছেন শিক্ষক শিক্ষার্থীরা। পাশের বাড়ি থেকে পানি টেনে খান তারা। স্কুলের একমাত্র গভীর নলকূপটি কয়েক মাস যাবত নষ্ট। আড়াই লাখ টাকা মেরামত বাবদ বরাদ্দ পাওয়ার পরও মেরামত হয়নি নলকূপটি!
ইসলামপুর উপজেলার চতলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চিত্র এটি।

জানা যায়, বেশকিছু দিন যাবত খাবার পানির জন্য কষ্ট পোহাচ্ছেন চতলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা। ব্যবহার্য্য অন্যান্য প্রয়োজনীয় পানির ব্যবস্থা থাকলেও বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা নেই স্কুলটিতে। স্কুলের একমাত্র গভীর নলকূপটি নষ্ট হয়ে পরে আছে কয়েক মাস যাবত। অথচ এ অর্থবছরে স্কুলটি মেরামত বাবদ ১লাখ ৫০ হাজার টাকা, স্লিপ ৭০ হাজার ও রুটিন মেন্টিন্যান্স বাবদ ৪০ হাজার টাকা বরাদ্দ পেয়েছে। তারপরেও নলকূপটি অকেজুই রয়েগেছে। ফলে স্কুলের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের পাশের বাড়ি এবং মসজিদ মাদ্রাসা থেকে পানি টেনে নিয়ে খেতে হচ্ছে।
এ ব্যাপারে চতলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া বলেন, বরাদ্দকৃত অর্থে পুরাতন ভবনের দরজা জানলা ও মেঝে মেরামত এবং নতুন ভবনের বিদুৎতায়নের কাজ করা হয়েছে। নলকূপটি সবই টিক আছে শুধু পানি থাকে না। এর আগে একাধিকবার সারানো হয়েছে। তারপরেও সমস্যা দূর হয়নি, বলেও জানিয়েছেন তিনি।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!