ঢাকা   রবিবার ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  উন্নয়ন প্রকল্প যেন একটি আরেকটির পরিপূরক হয়: প্রধানমন্ত্রী (জাতীয়)         ইউএনডিপি সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী : স্পিকার (জাতীয়)        আজ জাতীয় চাঁদ দেখা কমিটির সভা (জাতীয়)        বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী (জাতীয়)        বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিলো গ্রামীণফোন (জাতীয়)        খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট দাখিলের নির্দেশ, বৃহস্পতিবার শুনানি (আইন ও বিচার)        দূষিত বাতাসের শহরের তালিকা দ্বিতীয় খারাপ অবস্থানে ঢাকা (জাতীয়)        জামিন পাওয়া খালেদা জিয়ার হক : মির্জা ফখরুল (রাজনীতি)        প্রয়োজনীয় কারিগরি ও পেশাগত জ্ঞান অর্জন করুন : সেনাসদস্যদের রাষ্ট্রপতি (জাতীয়)        ভারত থেকে জ্বালানি তেল আমদানিতে আগামী মাসেই পাইপলাইন নির্মাণ শুরু (জাতীয়)      

নানা অনিয়মের অভিযোগে ইসলামপুর বাইপাস সড়কের কাজ চলছে কচ্ছপ গতিতে,

Logo Missing
প্রকাশিত: 02:00:29 am, 2020-01-29 |  দেখা হয়েছে: 6 বার।

 

ওসমান হারুনী:

জামালপুরের ইসলামপুরে বাইপাস সড়কের কাজে চলছে অনিয়ম ও কচ্ছপ গতি। ফলে জন দুভোর্গে পড়েছে পথচারী ও যানবাহন চলাচলে। দীর্ঘদিন ধরে জামালুপরের সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর কাজ করা নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান গড়িমসি করলেও বিষয়টি দেখার কেউ নেই।

জানা গেছে,দীর্ঘদিন কাজ বিরতি রেখে গত কয়েকদিন ধরে বাইপাস সড়কের যাতায়াত বন্ধ করে দিয়ে কাজ শুরু করায় বিপাকে পড়েছে এলাকাবাসী ও যানবাহন। বাইপাস সড়ক বন্ধ করে ধীর গতিতে কাজ করায় শহরের রাস্তায় চাপ পড়ায় যানজট লেগেই থাকছে। এছাড়াও কলেজ মোড়ে বেইলী ব্রীজটি উপর ভারী যানবাহনের চাপ পড়ায় জীবনের ঝুঁকি নিয়ে মানুষ ও যানবাহন চলাচল করছে। ব্রীজে ইস্পাতের স্ল্যাব খুলে গিয়ে দূর্ঘটনার ঘটনাও ঘটছে। ইসলামপুরের ২.৯০কিলোমিটার বাইপাস সড়কটি কাজ নিয়েও সচেতেন মহলে নানান অভিযোগ উঠেছে, রাস্তার কাজে ব্যাবহার হচ্ছে নিম্নমানের মরা পাথর এবং রাস্তাটির কার্পেটিংয়ের আগের কাজের পাথরের পরিমান কম ও বালির পরিমান বেশী দেওয়া হচ্ছে। এছাড়াও রাস্তার বার্তি অংশের রাস্তার কিনারা ঠিক মতো রুলিং করা হচ্ছে না। রুলিং কম হচ্ছে। ফলে রাস্তাটির কাজ শেষ হওয়ার পর যানবাহন চলাচলের রাস্তার দুপাশে ডেবে যাওয়ার আশংকা রয়েছে। এলাকাবাসীর সচেতন মহল দ্রুত গতিতে সঠিক নিয়মে বাইপাস সড়কের কাজ সমাপ্ত করার জন্য দাবী জানিয়েছেন সংশ্লিষ্ঠ ঠিকাদারী প্রতিষ্ঠানকে।

বিষয়টি নিয়ে সংশ্লিষ্ঠ ঠিকাদারী প্রতিষ্ঠান মোজহারুল এন্টার প্রাইজের লোকদের সাথে কথা বলার চেষ্টা করে কাউকে পাওয়ায় যায়নি। তবে এ ব্যাপারে সওজ সড়ক উপ-বিভাগ-১, জামালপুরের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ মাইদুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, অনিয়মের বিষয়গুলি ক্ষতিয়ে দেখা হবে; যাতে কাজ ভালো হয়। এছড়াও দ্রুত গতিতে কাজ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে চিঠি ও তাগিদ দেওয়া হবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!