ঢাকা   রবিবার ২৩ ফেব্রুয়ারী ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  উন্নয়ন প্রকল্প যেন একটি আরেকটির পরিপূরক হয়: প্রধানমন্ত্রী (জাতীয়)         ইউএনডিপি সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী : স্পিকার (জাতীয়)        আজ জাতীয় চাঁদ দেখা কমিটির সভা (জাতীয়)        বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী (জাতীয়)        বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিলো গ্রামীণফোন (জাতীয়)        খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট দাখিলের নির্দেশ, বৃহস্পতিবার শুনানি (আইন ও বিচার)        দূষিত বাতাসের শহরের তালিকা দ্বিতীয় খারাপ অবস্থানে ঢাকা (জাতীয়)        জামিন পাওয়া খালেদা জিয়ার হক : মির্জা ফখরুল (রাজনীতি)        প্রয়োজনীয় কারিগরি ও পেশাগত জ্ঞান অর্জন করুন : সেনাসদস্যদের রাষ্ট্রপতি (জাতীয়)        ভারত থেকে জ্বালানি তেল আমদানিতে আগামী মাসেই পাইপলাইন নির্মাণ শুরু (জাতীয়)      

জামালপুরে স্যার ফজলে হাসান আবেদের স্মরণ সভা “ধন্যবাদ আবেদ ভাই”

Logo Missing
প্রকাশিত: 02:06:45 am, 2020-01-29 |  দেখা হয়েছে: 11 বার।

 

হাফিজুর রহমান:

স্যার ফজলে হাসান আবেদের স্মৃতিচারণ করে ‘স্মরণ সভা’ করেছে জামালপুর জেলা ব্র্যাক। সোমবার (২৭ জানুয়ারী) বিকেলে লুইজ ভিলেজ এন্ড রিসোর্ট অডিটোরিয়ামে “ধন্যবাদ আবেদ ভাই” ব্যানারে এই সভার আয়োজন করে জামালপুর জেলা ব্র্যাক।

সভার শুরুতেই স্যার ফজলে হাসান আবেদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। স্যার ফজলে হাসান আবেদকে নিয়ে ব্র্যাক পরিবারের বার্তায় বলা হয়, 'আপনাকে ধন্যবাদ, আবেদ ভাই। মানুষের জীবন কতটা অর্থবহ হতে পারে, তা আপনি আমাদের দেখিয়েছেন। আমাদের বুকে আত্মবিশ্বাসের বীজ বুনে দিয়েছেন আপনি। আমরা এখন অসম্ভবকে সম্ভব করতে শিখেছি। আমরা শিখেছি কীভাবে প্রতিদিনের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিতে হয়, শত ব্যর্থতার মাঝেও উঠে দাঁড়াতে হয়, না থেমে সামনে এগিয়ে যেতে হয়। মানুষের ভেতরের সুপ্ত সম্ভাবনাকে চিনতে শিখেছি আমরা। জানতে শিখেছি, প্রতিটি মানুষ কী অসীম সম্ভাবনার আধার!' বার্তায় আরও বলা হয়েছে, 'মানুষের সামর্থ্য আর সম্ভাবনার ওপর বিশ্বাস গড়ে দেবার জন্য আপনাকে ধন্যবাদ। শোক আমাদের স্তব্ধ করেছে, একথা সত্য। কিন্তু পরিস্থিতি যতই প্রতিকূল হোক, সামনে এগিয়ে যাওয়ার দীক্ষা তো আপনিই আমাদের দিয়েছেন। ৪৭ বছর ধরে দারিদ্র্য আর বৈষম্যের বিরুদ্ধে অবিরাম যে লড়াই আপনি চালিয়ে গেছেন, তা এখন আমাদের এগিয়ে নেওয়ার পালা। সমতাপূর্ণ পৃথিবী গড়ে তোলার দায়িত্ব এখন আমাদের কাঁধে। আমরা আপনার উত্তরাধিকারের যোগ্য হয়ে ওঠার প্রতিজ্ঞা করছি।'

ব্র্যাকের জামালপুর জেলা সমন্বয়কারী মোঃ মনির হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রাজু আহমেদ, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতিও দৈনিক আজকের জামালপুর পত্রিকার সম্পাদক এম. এ. জলিল, জুনিয়র স্বাস্থ্য কর্মকর্তা আনিছুর রহমান সহ ব্র্যাকের বিভিন্ন অঞ্চলের কর্মীরা। স্মরণ সভার সঞ্চালনা করেন আঞ্চলিক ব্যবস্থাপক মোছাঃ কামরুন্নাহার।

অনুষ্ঠানে ব্র্যাকের প্রয়াত এই প্রতিষ্ঠাতার পছন্দের রবীন্দ্র সংগীত পরিবেশন করা হয়। সবশেষে ’আবেদ ভাই’ এর স্বপ্নকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করে শপথ বাক্য পাঠ করা হয়।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!