ঢাকা   মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচী পালিত (জামালপুরের খবর)        জামালপুরে মিটার-রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের কর্মবিরতি (জামালপুরের খবর)        নকলায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে মানববন্ধন (জামালপুরের খবর)        বকশীগঞ্জ উপজেলায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালি (জামালপুরের খবর)        জামালপুরে এনএসভিসি প্রকল্পের শিখন বিনিময় সভা অনুষ্ঠিত (জামালপুরের খবর)        জামালপুরে জাতীয়তাবাদী শ্রমিকদলের মানববন্ধন (জামালপুরের খবর)        জামালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত (জামালপুরের খবর)        জামালপুরে সা’দ পন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ, মিছিল (জামালপুরের খবর)        শেরপুরে নিরাপদ সড়ক দিবস পালিত (জামালপুরের খবর)        ঝিনাইগাতীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মানববন্ধন (জামালপুরের খবর)      

দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষ ভূমধ্যসাগরে

Logo Missing
প্রকাশিত: 05:43:52 pm, 2018-10-08 |  দেখা হয়েছে: 2 বার।

আজ ডেক্স

ভূমধ্যসাগরে দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষের পর সাগরের চার কিলোমিটার এলাকাজুড়ে জ¦ালানি তেল ছড়িয়ে পড়েছে।
রোববার ফ্রান্সের কর্সিকা দ্বীপের উত্তরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ওই অঞ্চলের উপকূলীয় কর্তৃপক্ষগুলো, খবর বার্তা সংস্থা রয়টার্সের।
জাহাজ দুটির মধ্যে একটি তিউনিসিয়ার ও অপরটি সাইপ্রাসের বলে জানা গেছে।
এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
ফ্রান্সের সমুদ্র কর্তৃপক্ষ জানিয়েছে, তিউনিসিয়ায় রেজিস্ট্রিকৃত জাহাজটি ট্রাক ও পণ্যদ্রব্য বহন করছিল, রোববার সকালে এটি সাইপ্রাসে রেজিস্ট্রিকৃত সিএসএল ভার্জিনিয়াকে ধাক্কা দেয়। এতে ভার্জিনিয়ার কাঠামোতে কয়েক মিটার বড় একটি গর্ত তৈরি হয়ে যায়, আর সেই গর্ত দিয়ে তেল ঝরতে শুরু করে।
কর্সিকা থেকে উত্তরপশ্চিম দিকে ফ্রান্স ও ইতালির মূলভূখ- বরাবার সাগরে চার কিলোমিটার লম্বা ও কয়েকশ মিটার চওড়া হয়ে তেল ছড়িয়ে পড়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।
সাগরের আরও বড় এলাকাজুড়ে তেল ছড়িয়ে পড়া রোধ করতে ফ্রান্স, মোনাকো ও ইতালির কর্তৃপক্ষ কাজ করছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।