ঢাকা   ২০ ফেব্রুয়ারী ২০১৯ | ৮ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ইয়েমেন যুদ্ধের মধ্যে ১৮০ কোটি ডলারের মার্কিন অস্ত্র কিনল আবু ধাবি (আন্তর্জাতিক)        নিয়ন্ত্রণ হারিয়ে বিয়েবাড়িতে ট্রাক, নিহত ১৩ (আন্তর্জাতিক)        কাশ্মিরে অস্ত্র হাতে তুলে নিলেই গুলির নির্দেশ (আন্তর্জাতিক)        সৌদি যুবরাজের নির্দেশে মুক্ত হচ্ছেন ২১০০ পাকিস্তানি বন্দি (আন্তর্জাতিক)        আমাদের সকল প্রচেষ্টা ও প্রয়াস সার্থক হয়েছে: সিইসি (জাতীয়)        সততাই আমাদের সরকারের মূল চালিকাশক্তি: প্রযুক্তিমন্ত্রী (রাজনীতি)         শাজাহান খানের নেতৃত্বে সড়কে শৃঙ্খলার কমিটি হাস্যকর: রিজভী (রাজনীতি)        উপজেলা নির্বাচন জৌলুস হারাতে বসেছে: ইসি মাহবুব (জাতীয়)        সংবাদমাধ্যমের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন: তথ্যমন্ত্রী (জাতীয়)        শহীদ মিনারে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে: আছাদুজ্জামান (জাতীয়)      

দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষ ভূমধ্যসাগরে

Logo Missing
প্রকাশিত: 05:43:52 pm, 2018-10-08 |  দেখা হয়েছে: 2 বার।

আজ ডেক্স

ভূমধ্যসাগরে দুটি বাণিজ্যিক জাহাজের মধ্যে সংঘর্ষের পর সাগরের চার কিলোমিটার এলাকাজুড়ে জ¦ালানি তেল ছড়িয়ে পড়েছে।
রোববার ফ্রান্সের কর্সিকা দ্বীপের উত্তরে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ওই অঞ্চলের উপকূলীয় কর্তৃপক্ষগুলো, খবর বার্তা সংস্থা রয়টার্সের।
জাহাজ দুটির মধ্যে একটি তিউনিসিয়ার ও অপরটি সাইপ্রাসের বলে জানা গেছে।
এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
ফ্রান্সের সমুদ্র কর্তৃপক্ষ জানিয়েছে, তিউনিসিয়ায় রেজিস্ট্রিকৃত জাহাজটি ট্রাক ও পণ্যদ্রব্য বহন করছিল, রোববার সকালে এটি সাইপ্রাসে রেজিস্ট্রিকৃত সিএসএল ভার্জিনিয়াকে ধাক্কা দেয়। এতে ভার্জিনিয়ার কাঠামোতে কয়েক মিটার বড় একটি গর্ত তৈরি হয়ে যায়, আর সেই গর্ত দিয়ে তেল ঝরতে শুরু করে।
কর্সিকা থেকে উত্তরপশ্চিম দিকে ফ্রান্স ও ইতালির মূলভূখ- বরাবার সাগরে চার কিলোমিটার লম্বা ও কয়েকশ মিটার চওড়া হয়ে তেল ছড়িয়ে পড়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।
সাগরের আরও বড় এলাকাজুড়ে তেল ছড়িয়ে পড়া রোধ করতে ফ্রান্স, মোনাকো ও ইতালির কর্তৃপক্ষ কাজ করছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম।