ঢাকা   বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণার নির্দেশ হাইকোর্টের (জাতীয়)        অনৈতিক সম্পর্কে বাধ্য করানোয় স্বামীকে হত্যা করে প্রতিশোধ (অপরাধ)        প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়া গ্রেফতার: ওবায়দুল কাদের (অপরাধ)        প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৭২ শিক্ষার্থী (শিক্ষা)        পিলখানা ট্র্যাজেডি: নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা (জাতীয়)        বিরোধী দলকে হয়রানি ও ক্ষমতাসীনদের প্রতি নমনীয় দুদক: টিআইবি (বাংলাদেশ)        নিরাপদ খাদ্য আইন মেনে চলতে সতর্কতামূলক বিজ্ঞপ্তি (বাংলাদেশ)        এনু-রুপনের আরেক বাড়িতে অভিযান, পাঁচ সিন্দুক থেকে ২৬ কোটি টাকা উদ্ধার (জাতীয়)        পিলখানা হত্যার সুষ্ঠু তদন্ত করবে বিএনপি: ফখরুল (রাজনীতি)        জ্বর নিয়ে বাংলাদেশে এসে হাসপাতালে দক্ষিণ কোরিয়ার নাগরিক (জাতীয়)      

দেড় ঘণ্টায় শেষ বাংলাদেশ

Logo Missing
প্রকাশিত: 01:55:58 am, 2020-02-11 |  দেখা হয়েছে: 7 বার।

আ.জা. স্পোর্টস:

আগের দিনের শেষ বেলার নাটকীয় ধসে যে শঙ্কা জেগেছিল, সেটিই সত্যিই হলো। রাওয়ালপিন্ডি টেস্ট ইনিংস ব্যবধানে হেরেছে বাংলাদেশ। চতুর্থ দিন সকালে সফরকারীদের দ্বিতীয় ইনিংস টিকেছে দেড় ঘণ্টারও কম সময়। ইনিংস ও ৪৪ রানে জিতে দুই ম্যাচের সিরিজে এগিয়ে গেছে পাকিস্তান। প্রথম ইনিংসে ২৩৩ রান করা সফরকারীরা দ্বিতীয় ইনিংসে থেমেছে ১৬৮ রানে। একমাত্র ইনিংসে পাকিস্তান করে ৪৪৫ রান। ইনিংস ব্যবধানে হার এড়াতে যার ওপর সবচেয়ে বেশি নির্ভর করেছিল বাংলাদেশ, তিনিই ফিরেছেন সবার আগে। সোমবার ৬ উইকেটে ১২৬ রানে দিন শুরু করা সফরকারীরা প্রথম ওভারেই হারায় মুমিনুল হককে। শাহিন শাহ আফ্রিদির স্টাম্পের বল ফ্লিক করতে চেয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। আম্পায়ার এলবিডব্লিউ দিলে রিভিউ নেন। তৃতীয় আম্পায়ার অনেকবার দেখেও নিশ্চিত হতে পারেননি ব্যাট ছুঁয়েছে কি না। টিকে যায় মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত। রিভিউ নিয়ে একবার বেঁচে যাওয়া রুবেল হোসেন ফিরেন এলবিডব্লিউ হয়ে। দ্রæত রান তোলার চেষ্টায় থাকা লিটন দাসকে এলবিডব্লিউ করে থামান ইয়াসির শাহ। এটি ছিল পাকিস্তান অধিনায়ক আজহার আলির ইনিংসে দ্বিতীয় ও ম্যাচে পঞ্চম সফল রিভিউ। পরে আবু জায়েদকে ফিরিয়ে দেন ইয়াসির। দেশের বাইরে বাংলাদেশ টানা পাঁচ টেস্ট হারল ইনিংস ব্যবধানে। ২৬ রানে ৪ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার নাসিম শাহ। সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিকের রেকর্ড গড়া গতিময় এই পেসার জেতেন ম্যাচ সেরার পুরস্কার। ৫৮ রানে ৪ উইকেট নেন ইয়াসির। আগামী এপ্রিলে করাচিতে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।
সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ ১ম ইনিংস: ২৩৩
পাকিস্তান ১ম ইনিংস: ১২২.৫ ওভারে ৪৪৫
বাংলাদেশ ২য় ইনিংস: (আগের দিন ১২৬/৬) ৬২.২ ওভারে ১৬৮ (মুমিনুল ৪১, লিটন ২৯, রুবেল ৫, আবু জায়েদ ৩, ইবাদত ০*; আফ্রিদি ১৬-৬-৩৯-১, আব্বাস ১৭.৪-৬-৩৩-১, নাসিম ৮.২-২-২৬-৪, ইয়াসির ১৭.২-৩-৫৮-৪, শফিক ৩-০-১২-০)
ফল: পাকিস্তান ইনিংস ও ৪৪ রানে জয়ী