ঢাকা   বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারী ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণার নির্দেশ হাইকোর্টের (জাতীয়)        অনৈতিক সম্পর্কে বাধ্য করানোয় স্বামীকে হত্যা করে প্রতিশোধ (অপরাধ)        প্রধানমন্ত্রীর নির্দেশেই পাপিয়া গ্রেফতার: ওবায়দুল কাদের (অপরাধ)        প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ১৭২ শিক্ষার্থী (শিক্ষা)        পিলখানা ট্র্যাজেডি: নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা (জাতীয়)        বিরোধী দলকে হয়রানি ও ক্ষমতাসীনদের প্রতি নমনীয় দুদক: টিআইবি (বাংলাদেশ)        নিরাপদ খাদ্য আইন মেনে চলতে সতর্কতামূলক বিজ্ঞপ্তি (বাংলাদেশ)        এনু-রুপনের আরেক বাড়িতে অভিযান, পাঁচ সিন্দুক থেকে ২৬ কোটি টাকা উদ্ধার (জাতীয়)        পিলখানা হত্যার সুষ্ঠু তদন্ত করবে বিএনপি: ফখরুল (রাজনীতি)        জ্বর নিয়ে বাংলাদেশে এসে হাসপাতালে দক্ষিণ কোরিয়ার নাগরিক (জাতীয়)      

কর্তৃপক্ষের প্রতিশ্রুতির পাঁচ মাসেও হয়নি অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান

Logo Missing
প্রকাশিত: 09:52:11 pm, 2020-02-12 |  দেখা হয়েছে: 2 বার।

নিজস্ব সংবাদদাতা:

বিসিক শিল্প নগরী সামনে জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের পার্শ্বে অবাধে দোকানপাট সহ বিভিন্ন স্থাপনা গড়ে তুলছে একশ্রেনী স্বার্থন্বেষী মহল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতিশ্রæতির পাঁচ মাসেও রহস্যজনক কারণে বাস্তবায়িত হয়নি মহাসড়কের পার্শ্বে অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, বিসিক শিল্প নগরীর সামনে মহাসড়ক প্রশস্ত করনের জায়গা দখল করে এক শ্রেনীর স্বার্থন্বেষী মহল অবাধে টং দোকানসহ বিভিন্ন স্থাপনা তৈরী করে যানবাহন ও পথচারীর চলাচলে বিঘ্ন সৃষ্টি করছে। একারণে চরম ঝুঁকি ও আতংকের মধ্যে চলাচল করতে হচ্ছে যানবাহন ও পথচারীদের । ফলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এ নিয়ে বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর সড়ক ও জনপথ কর্তৃপক্ষ দ্রুত উচ্ছেদ অভিযান পরিচালনা করবে বলে আশ্বাস দেয়। কিন্তু রহস্যজনক কারণে দীর্ঘ পাঁচ মাসেও তা বাস্তবায়িত হয়নি। ফলে স্বার্থন্বেষীরা আরো সক্রিয় হয়ে মহাসড়কের পার্শ্বে পথচারী চলাচলের জায়গা দখল করে অবাধে গড়ে তুলছে অবৈধ স্থাপনা। শুধু তাই নয় স্থাপনার আড়ালে থাকা বন বিভাগের গাছ সুকৌশলে কেঁটে নিয়ে দোকান তৈরীর কাজে ব্যবহার করছে বলে অভিযোগ রয়েছে। নাম প্রকাশের অনিচ্ছুক কতিপয় ব্যক্তিবর্গ জানায়, কিছু অসাধু লোক প্রথমে ডালপালা, কিছুদিন পরে গাছের কান্ড ও পর্যায়ক্রমে সুযোগবুঝে গাছের গোড়া কেটে অন্যত্র সরিয়ে নিচ্ছে। তাই ভুক্তভোগীরা জরুরীভিত্তিতে এসকল অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযানের জন্য জোর দাবি জানিয়েছেন। এ ব্যাপারে বন বিভাগ জামালপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ খলিলুর রহমান সাথে যোগাযোগ করলে তিনি জানান, বন বিভাগের গাছ নিলামে ক্রয় ছাড়া কেউ কেটে নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মহাসড়কের পার্শ্বে অবৈধ স্থাপনা উচ্ছেদের বিষয়ে জানতে চাইলে জামালপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান বলেছেন, খুব দ্রæত সময়ের মধ্যে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান পরিচালনা করে মহাসড়কের পার্শ্বে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!