ঢাকা   সোমবার ৩০ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  শেরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ১ ব্যক্তি খুন (জেলার খবর)        জামালপুরে গত ২৪ ঘন্টায় ২৫ জন হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন (জামালপুরের খবর)        করোনা প্রভাবে কর্মহীন শ্রমজীবি মানুষের ঘরে জেলা প্রশাসনের খাবার বিতরণ (জামালপুরের খবর)        করোনা মোকাবেলায় বকশিগঞ্জ মেয়রের দিনরাত্রী (জামালপুরের খবর)        জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন ঘরে ঘরে পৌছে দিলেন ত্রান (জামালপুরের খবর)        ইসলামপুরে করোনা পরিস্থিত মোকাবেলায় সরকারি নির্দেশনা মানছে না অনেকেই (জামালপুরের খবর)        সরিষাবাড়ীতে দরিদ্রদের মধ্যে তথ্য প্রতিমন্ত্রীর চাল-ডাল বিতরণ (জামালপুরের খবর)        করোনা প্রতিরোধে গোল্ডেন জামালপুরের জীবানুনাশক সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        রৌমারীতে ৭০২ পিস ইয়াবাসহ ১জন কে আটক করেছে বিজিবি (জামালপুরের খবর)        করোনার ক্লান্তিকালে বকশিগঞ্জ পৌরসভার ত্রাণ সহায়তা (জামালপুরের খবর)      

বরগুনায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে চীন ফেরত শিক্ষার্থীর নমুনা সংগ্রহ

Logo Missing
প্রকাশিত: 10:26:52 pm, 2020-02-17 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. ডেক্স:

বরগুনা জেলা সদর হাসপাতালে করোনা ভাইরাস সন্দেহে চিকিৎসাধীন চীন ফেরত শিক্ষার্থী ইমরানের নমুনা (রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ) সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইসিডিআর) এর ল্যাবে পাঠানো হয়েছে। এদিকে এ ঘটনায় সংবাদ সম্মেলনের মাধ্যমে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার আহবান জানিয়েছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান। গতকাল সোমবার দুপুরে বরগুনার সিভিল সার্জন মিলনায়তনে করোনাভাইরাস নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান।

এর আগে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিনিধরা ইমরানের রক্ত, নাক ও গলা থেকে সোয়াপ সংগ্রহ করেন। হাসপাতাল কর্তৃপক্ষ ও ইমরানের পরিবার সুত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলি ইউনিয়নের চালিতাতলী গ্রামের মো. মোখলেছুর রহমানের ছেলে ইমরান। মাস তিনেক আগে সে বরগুনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বৃত্তি পেয়ে চীনের শানডং প্রদেশের রিজাউ শানডং ইউনিভার্সিটিতে পড়তে গিয়েছিলেন।

সম্প্রতি চীনে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হলে ১২ তারিখ তিনি দেশের উদ্দেশ্য রওনা করেন। চীনের গুরাংজু এয়ারপোর্ট থেকে তাকে করোনাভাইরাসমুক্ত ছাড়পত্র দিলে তিনি ১৫ ফেব্রুয়ারি ঢাকায় পৌছান সেখান থেকে গত রোববার গ্রামের বাড়ি বরগুনায় পৌছালে শরীরে জ্বর উঠলে তাকে বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।