ঢাকা   রবিবার ০৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  মোদীর সঙ্গে যে কথা হলো টেন্ডুলকারের (খেলাধুলা)        মোদীর সঙ্গে যে কথা হলো টেন্ডুলকারের (খেলাধুলা)        মোদীর সঙ্গে যে কথা হলো টেন্ডুলকারের (খেলাধুলা)        ৫ লাখ পাউন্ড অনুদান দিলেন রুট-মর্গ্যান (খেলাধুলা)        ১০ লাখ ডলার অনুদান দিলেন নেইমার (খেলাধুলা)        করোনায় আক্রান্ত বার্সেলোনার সহ-সভাপতি (খেলাধুলা)        আগামী কয়েকদিনের মধ্যে ইরানে করোনা পরিস্থিতির বড় উন্নতি হবে (আন্তর্জাতিক)        ভারতের ১৪ রাজ্যে তাবলিগ সংশ্লিষ্ট ৬৪৭ জনের করোনা শনাক্ত (আন্তর্জাতিক)        মাস্ক না পরার ঘোষণা ট্রাম্পের (আন্তর্জাতিক)        সলোমন দ্বীপপুঞ্জে ফেরি ঝড়ের কবলে পড়ে ২৮ জনের মৃত্যু (আন্তর্জাতিক)      

সচেতনতামূলক প্রচারণায় দেশের ২৭ ক্রিকেটার

Logo Missing
প্রকাশিত: 01:15:21 am, 2020-03-26 |  দেখা হয়েছে: 1 বার।

আ.জা. স্পোর্টস:

সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতামূলক প্রচারণা ক্রিকেটাররা নিয়মিতই করছেন। তবে সেটুকুতেই থেমে থাকছে না করোনাভাইরাসের বিরুদ্ধে তাদের লড়াই। ২৭ ক্রিকেটার মিলে উদ্যোগ নিচ্ছেন তহবিল গঠন করে আর্থিক সহায়তার। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটার ও চুক্তির বাইরে থেকে সম্প্রতি জাতীয় দলে খেলা আরও ১০ ক্রিকেটার তাদের এক মাসের পারিশ্রমিকের অর্ধেক দেবেন এই তহবিলে। কেন্দ্রীয় চুক্তির বাইরে থেকে যে ক্রিকেটাররা কোনো সিরিজে খেলেন, তিনিও নিজের গ্রেড অনুযায়ী ওই মাসের পারিশ্রমিক পেয়ে থাকেন। সম্প্রতি জিম্বাবুয়ে সিরিজে চুক্তির বাইরে থেকে খেলা ক্রিকেটাররা যেমন মাসিক বেতন পাবেন। চুক্তিতে না থাকলেও মাশরাফি বিন মুর্তজা যেমন পাবেন শীর্ষ ক্যাটেগরির বেতন। প্রাথমিক হিসেবে সব মিলিয়ে ৩১ লাখ টাকার মতো আসবে বলে ধারণা করছেন ক্রিকেটাররা। কর কেটে রাখার পর থাকবে ২৫ লাখ টাকার বেশি।

তহবিল গঠনের মূল উদ্যোক্তাদের একজন, দেশের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল জানালেন, ভাবনার পেছনের কারণ। মাশরাফি ভাই আমাকে প্রথমে বলেছিলেন, এরকম কিছু করা যায় কিনা। আমি এমনিতেও ভাবছিলাম কোনোভাবে এগিয়ে আসা যায় কিনা। তার আইডিয়া আমার খুব ভালো লেগে যায়। পরে সবার সঙ্গে আলোচনা করি। সবাই খুব স্বস্তঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছে। হয়তো খুব বড় অঙ্ক নয়, তবু নিজেদের জায়গা থেকে করার চেষ্টা করছি আমরা। সবাই যদি এভাবে যার যার জায়গা থেকে চেষ্টা করি, যত ক্ষুদ্রই হোক বা বড়, সবাই যদি একসঙ্গে লড়াইয়ে নামি, তাহলে করোনাভাইরাসকে হারানো অবশ্যই সম্ভব।