ঢাকা   রবিবার ০৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

করোনা মোকাবিলায় সরকারের সঙ্গে বিএনপিকে ভূমিকা রাখার আহবান কাদেরের

Logo Missing
প্রকাশিত: 02:11:42 am, 2020-03-26 |  দেখা হয়েছে: 2 বার।

আ.জা. ডেক্স:

সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে করোনা ভাইরাসের এই সংকটকালে বিএনপিকে ইতিবাচক রাজনীতির আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল বুধবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত।এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার সাজা স্থগিতের উদ্যোগ নিয়ে প্রধানমন্ত্রী প্রজ্ঞা এবং অভিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়েছেন, তিনি উদারনৈতিক মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। আশা করি বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখে আমাদের সবার অভিন্ন শত্রু করোনা মোকাবিলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগে সহযোগী হবে।

করোনা মোকাবিলায় সরকারের ভূমিকার সঙ্গে বিএনপিকে ভূমিকা রাখার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা আশা করি বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সঙ্কটকালে সব নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নেবে বিএনপি।

খালেদা জিয়ার সাজা স্থগিত প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বয়স ও অসুস্থতার বিষয়টি বিবেচনায় নিয়ে খালেদা জিয়ার সাজা স্থগিত করা হয়েছে। তার বয়স ও অসুস্থতা বিবেচনায় প্রধানমন্ত্রী ৪০১(১) ধারা অনুযায়ী ৬ মাসের জন্য সাজা স্থগিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী তার প্রজ্ঞা, সাহসিকতা এবং দূরদর্শী নেতৃত্ব ও মানবিকতার পরিচয় দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খালেদা জিয়ার পরিবার থেকে মুক্তির জন্য আবেদন করেছিল। আবেদনটিতে শামীম ইস্কান্দার, বোন সেলিমা ইসলাম, রফিকুল ইসলাম স্বাক্ষর করেছেন। মুক্তি আদালতের বিষয় হলেও আবেদনটি পরিবার থেকে করেছেন কয়েকদিন আগে। তার পরিবারের আবেদনের ভিত্তিতেই মুক্তি দেয়া হয়েছে।