ঢাকা   রবিবার ০৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

জামালপুরে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান

Logo Missing
প্রকাশিত: 02:37:55 am, 2020-03-26 |  দেখা হয়েছে: 87 বার।

শুভ্র মেদেহী:

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় চিকিৎসা সেবা কেন্দ্র, ঔষুধ, খাদ্য সামগ্রী, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান ব্যতিত জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান, গণপরিবহন, জনসমাবেশস্থল গণবিজ্ঞপ্তি জারি করে বন্ধ ও সামাজিক দূরুত্ব বজায় রাখতে নির্দেশনা দিয়েছে জামালপুরের জেলা প্রশাসন। মঙ্গলবার রাতে শ্বাসকষ্ট জনিত রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা এক বৃদ্ধার নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠিয়ে স্বাস্থ্য বিভাগ।

বুধবার সকাল থেকে প্রশাসনের নির্দেশে পুলিশ র‌্যাবসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা শহরে অভিযান পরিচালনা করেন। মঙ্গলবার জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় খাদ্য সামগ্রী, ঔষুধ, চিকিৎসা সেবা কেন্দ্র, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার ব্যতিত জামালপুরের সকল সাপ্তাহিক হাট, পশুর হাট, আবাসিক হোটেল, রেষ্টুরেন্ট, শপিংমল, বাণিজ্য কেন্দ্র, বিনোদন কেন্দ্র, পার্ক, সিনেমা হল, সেলুন, ভ্রাম্যমান ফার্স্ট ফুড, চায়ের দোকান, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশসহ সকল জনসমাবেশস্থল পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। এছাড়াও সিএনজি, অটোরিক্সা, লেগুনা ও লোকাল বাসসহ সকল গণপরিবহন বন্ধ থাকবে। তবে জনসাধারণের সুবিধার্থে খাদ্যদ্রব্যের পাইকারী বাজার সকাল ৬টা থেকে বিকার ৫টা পর্যন্ত খোলা থাকবে। জেলা প্রশাসনের এই নির্দেশনার প্রেক্ষিতে মঙ্গলবার রাত থেকেই পুলিশ প্রশাসন শহরের সকল দোকান-পাটসহ যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে।

এদিকে জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, বকশীগঞ্জ উপজেলায় মঙ্গলবার রাতে শ্বাসকষ্ট জনিত রোগে এক বৃদ্ধা মৃত্যুবরণ করেছেন, তিনি কোভিড ১৯ দ্বারা আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছে। জামালপুরে বুধবার পর্যন্ত ৪শ ৭৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।