ঢাকা   রবিবার ০৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  মোদীর সঙ্গে যে কথা হলো টেন্ডুলকারের (খেলাধুলা)        মোদীর সঙ্গে যে কথা হলো টেন্ডুলকারের (খেলাধুলা)        মোদীর সঙ্গে যে কথা হলো টেন্ডুলকারের (খেলাধুলা)        ৫ লাখ পাউন্ড অনুদান দিলেন রুট-মর্গ্যান (খেলাধুলা)        ১০ লাখ ডলার অনুদান দিলেন নেইমার (খেলাধুলা)        করোনায় আক্রান্ত বার্সেলোনার সহ-সভাপতি (খেলাধুলা)        আগামী কয়েকদিনের মধ্যে ইরানে করোনা পরিস্থিতির বড় উন্নতি হবে (আন্তর্জাতিক)        ভারতের ১৪ রাজ্যে তাবলিগ সংশ্লিষ্ট ৬৪৭ জনের করোনা শনাক্ত (আন্তর্জাতিক)        মাস্ক না পরার ঘোষণা ট্রাম্পের (আন্তর্জাতিক)        সলোমন দ্বীপপুঞ্জে ফেরি ঝড়ের কবলে পড়ে ২৮ জনের মৃত্যু (আন্তর্জাতিক)      

করোনা প্রতিরোধে পুলিশের বিশেষ টহল: স্টেশন বাজারে লাঠিচার্জ

Logo Missing
প্রকাশিত: 02:39:24 am, 2020-03-26 |  দেখা হয়েছে: 17 বার।

স্টাফ রিপোর্টার:

জামালপুরে সাপ্তাহিক সকল হাট, পশু হাট, আবাসিক হোটেল, শপিংমল, বানিজ্য কেন্দ্র, রেষ্টুরেন্ট, বিনোদন কেন্দ্র, পার্ক, মেলা, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশ, সিনেমা হল, ভ্রাম্যমাণ ফাস্ট ফুড, স্ট্রীট ফুড, সেলুন ও চায়ের দোকানের আড্ডাসহ জনসমাগম হয় এমন সকল কিছু পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। বিরাজমান নোভেল করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব মোকাবেলায় মঙ্গলবার (২৪ মার্চ) জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তি জারির পর থেকে শহরে জনসাধারণের সচেতনতার অংশ হিসেবে জেলা পুলিশের বিশেষ টহল জোরদার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে জামালপুর শহরের রাস্তা-ঘাট অনেকটা ফাকা হয়ে আসে। একই সাথে শহরের বেশির ভাগ দোকান-পাট বন্ধ হয়ে যায়। তবে ঔষধ, মাছ-মাংসের দোকানসহ কাঁচা বাজার যথারীতি খোলা রয়েছে।

এদিকে বুধবার (২৫ মার্চ) বেলা ১২টার দিকে পুলিশের টহলে জামালপুর শহরস্থ ষ্টেশন বাজারের দোকানপাট বন্ধ করার লক্ষ্যে পুলিশের লাঠিচার্জে নিউ ইমরান স্টোরের ইদু, ভাই-বোন স্টোরের লিটন আহত হয়। এ সময় ইনসাফ স্টোরের হাসু নামের এক ব্যক্তি স্ট্রোক করেন। তাকে প্রথমে জামালপুর জেনারেল হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

স্টেশন বাজার কমিটির সাধারণ সম্পাদক অভিযোগ করে বলেন, গণবিজ্ঞপ্তিতে খাদ্যসামগ্রী, ঔষধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির সকল দোকানপাট (মাছ-মাংসের দোকানসহ), কাঁচাবাজার খোলা থাকবে জানালেও পুলিশ অতর্কিতভাবে স্টেশন বাজারের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির সকল দোকানপাট, কাঁচাবাজারের দোকানপাট বন্ধে লাঠিচার্জ করে। লাঠিচার্জে ইদু ও লিটন নামের দুই ব্যবসায়ী আহত হয় এবং পুলিশের তান্ডবের চিত্র দেখে হাসু নামের এক ব্যবসায়ী স্ট্রোক করেন। তিনি বলেন, কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান খোলার ঘোষণা থাকা স্বত্ত্বেও পুলিশ বাজারে এসে অতর্কিতভাবে লাঠিচার্জ করে। পুলিশের এহেন কাজের তীব্র নিন্দা জানান তিনি এবং প্রতিবাদে বুধবার বেলা সাড়ে ১২টা থেকে স্টেশন বাজারের সমস্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানান।