ঢাকা   মঙ্গলবার ০২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

জামালপুরে নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে জেলা প্রশাসন

Logo Missing
প্রকাশিত: 08:53:57 pm, 2020-03-28 |  দেখা হয়েছে: 363 বার।

হাফিজুর রহমান:

করোনা ভাইরাস পরিস্থিতিতে জামালপুর জেলার জীবনচিত্র বদলে গেছে। প্রশাসনের আহ্বানে মানুষ এখন ঘরে ঘরে অবস্থান করছে। খুব জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না কেউ। এ অবস্থায় কাজকর্ম না থাকায় গরিব ও মধ্যবিত্ত পরিবারের লোকজন পড়েছেন বিপাকে। তাদের অনেকে প্রতিদিনের খাবার সংগ্রহ করতে পারছে না। এ পরিস্থিতিতে জেলা প্রশাসন ৭টি উপজেলায় ৮ হাজার ৫০৪টি নিম্ন আয়ের পরিবারের মাঝে পর্যায়ক্রমে খাদ্য সহায়তা দিচ্ছে। এর জন্য ৯ লাখ টাকা ও ১৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২৮মার্চ) বিকেলে জেলা সদরের বগাবাইদ এলাকায় রিক্সা চালক ও নিম্ন আয়ের মানুষদের জন্য পরিবারপ্রতি ১০ কেজি করে চাল, ১ কেজি করে ডাল, ১টি সাবান ও মাস্ক ঘরে ঘরে গিয়ে বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এ সময় উপস্থিত ছিলেন জামালপুর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ কবির উদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, এনডিসি মোঃ আবু আব্দুল্লাহ খান, জামালপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি এম. এ জলিল প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমরা জামালপুর জেলার সর্বত্রই বিভিন্ন রকমের সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে সদর উপজেলায় ২ হাজার ৫০৪টি পরিবারসহ পুরো জেলায় ৮ হাজার ৫০৪টি পরিবারের নিকট খাবার সামগ্রী পৌছে দেয়ার পরিকল্পনা নিয়েছি যা আজ থেকে শুরু করা হলো। তিনি বলেন করোনা ভাইরাস পরিস্থিতিতে শ্রমজীবি মানুষ যারা কর্ম হারিয়েছেন তাদের ঘরে ঘরে খাদ্য পৌছে দেয়া হবে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী রয়েছে। আমরা পর্যাক্রমে সুশৃঙ্খলভাবে যারা ত্রাণ পাওয়ার হকদার তাদের ঘরে ঘরে আমরা এই ত্রাণ পৌছে দিব।

জেলা প্রশাসক আরো বলেন, জামালপুর জেলায় এখনও পর্যন্ত কোন করোনা আক্রান্ত শনাক্ত হয়নি। তবে ১২৫ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। আতঙ্কিত না হয়ে সতর্কতার সঙ্গে সম্মিলিত প্রচেষ্টায় সামাজিক দূরত্ব বজায় রেখে আমাদেরকে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!