ঢাকা   মঙ্গলবার ০২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Image Not Found!

সর্বশেষ সংবাদ

  জামালপুরে ৬শ অসহায় পরিবারকে বিজিবির ত্রাণ বিতরণ (জামালপুরের খবর)        জামালপুরবাসীর স্বাস্থ্যসেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই: আশরাফুল ইসলাম বুলবুল (জামালপুরের খবর)        করোনা দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের সমস্যা নিজের কাঁধে তুলে নিয়েছেন-মির্জা আজম এমপি (জামালপুরের খবর)        গন্তব্যে পৌছবে কি ছানুর নৌকা (জামালপুরের খবর)        বেতন ও বোনাসের টাকায় ঈদ সামগ্রী নিয়ে দেড়শ মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালেন কিরন আলী (জামালপুরের খবর)        জামালপুরে ভাগ্য বিড়ম্বিত শিশুদের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ। (জামালপুরের খবর)        জামালপুরে তরুনদের সহায়তায় দুইশত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ (জামালপুরের খবর)        ময়মনসিংহে ৩শ দরিদ্র পরিবারের মাঝে সেনা প্রধানের ঈদ উপহার পৌঁছে দিলেন আর্টডক সদস্যরা (ময়মনসিংহ)        করোনা যোদ্ধা নার্সিং সুপারভাইজার শেফালী দাস শ্বাসকষ্টে মারা গেছেন (ময়মনসিংহ)        বিদ্যানদীর মত সকল সামাজিক সংগঠন যদি এই দুর্যোগের সময়ে এগিয়ে আসে তবে সরকারের উপর চাপ অনেকংশে কমে যাবে -মির্জা আজম এমপি (জামালপুরের খবর)      

যুক্তরাজ্যে করোনায় মৃত্যু ৪০ হাজার ছাড়াল

Logo Missing
প্রকাশিত: 04:08:32 am, 2020-05-14 |  দেখা হয়েছে: 4 বার।

আ.জা. আন্তর্জাতিক:

বিগত এক সপ্তাহের ব্যবধানে করোনায় অন্যতম বিপর্যস্ত দেশ যুক্তরাজ্যে মৃতের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়েছে। দেশটির জাতীয় পরিসংখ্যান ব্যুরোর দেওয়া সবশেষ হিসাব অনুযায়ী, যুক্তরাজ্যজুড়ে করোনায় মৃতের সংখ্যা এখন ৩৮ হাজারের বেশি। এক প্রতিবেদনে সরকারি কর্তৃপক্ষের বরাতে এ খবর জানিয়ে বলা হয়েছে, কেয়ার হোমে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এখন প্রায় ১০ হাজার। এর মধ্য দিয়ে ইউরোপের সর্বাধিক ও বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত মানুষের মৃত্যু হয়েছে দেশটিতে। মঙ্গলবার যুক্তরাজ্যের জাতীয় পরিসংখ্যান ব্যুরোর দেওয়া হিসাব অনুযায়ী, গত ৯ মে পর্যন্ত ইংল্যান্ড ও ওয়েলসে করোনায় মৃতের সংখ্যা ছিল ৩৫ হাজার ৪৪ জন। নতুন এই পরিসংখ্যা আরও অনেকের মৃত্যুর হিসাব যুক্ত হওয়ার পর করোনায় মোট মৃতের সংখ্যা এখন ৪০ হাজার ৪৯৬ জন।

হালনাগাদ এই হিসাবে দেখা যাচ্ছে, ইউরোপে করোনায় অন্যতম বিপর্যস্ত দেশে যুক্তরাজ্য। ইতালিতে করোনায় মৃৃতের সংখ্যা এখন ৩ হাজার ৭৩৯জন। এ ছাড়া স্পেন ও ফ্রান্সে করোনায় মৃত্যু হয়েছে যথাক্রমে ২৬ হাজার ৭৪৪ ও ২৬ হাজার ৬০৪ জনের। জার্মানিতে এই সংখ্যা ৭ হাজার ৬৬১। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন গত রোববার ব্রিটিশদের কর্মস্থলে ফেরা ও ঘরের বাইরে যাওয়ার ঘোষণা দেন। তার এই পরিকল্পনা ঘোষণার পরই সেখানে মৃতের সংখ্যা বাড়ার তথ্য সামনে এসেছে। মৃতের সংখ্যা বাড়তে থাকায় চাপ বেড়েছে বরিস জনসনের ওপর।