Tuesday, April 23, 2024
Homeখেলাধুলাঅনিশ্চয়তায় বরিশালের প্লে-অফ, তামিমদের সামনে কী সমীকরণ 

অনিশ্চয়তায় বরিশালের প্লে-অফ, তামিমদের সামনে কী সমীকরণ 

রানরেটের দিকে তাকিয়ে কিছুটা স্বস্তি নিশ্চিতভাবেই পাবেন তামিম ইকবাল। শুরুর ধাক্কা সামলে বিপিএলে কিছুটা কামব্যাক দেখিয়েছে তার দল ফরচুন বরিশাল। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কিছুটা স্বস্তিই ছিল তাদের মাঝে। শেষ দুই ম্যাচের মাঝে একটিতে জিতলেই স্বস্তি পেতে পারত ফরচুন বরিশাল। কিন্তু রংপুর রাইডার্সের কাছে এক উইকেটের হারে কিছুটা হলেও চাপে আছে তামিমের বরিশাল। 

গতকালের (সোমবার) ম্যাচের পর এই মুহূর্তে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিন আছে তামিমের ফরচুন বরিশাল। চট্টগ্রাম নিজেদীর শেষ ম্যাচে জয় পেলে চলে যাবে তিনে। আর চারে নামবে বরিশাল। খুলনার সামনে তখন সুযোগ থাকবে শেষ ম্যাচে জয় দিয়ে বরিশালের সমান পয়েন্ট করার। তবে সেক্ষেত্রে শুক্রবারের ম্যাচে বরিশালকে হারতে হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে।

অবশ্য এত জটিলতার মাঝেও খানিক স্বস্তি বরিশাল পাবে। সেটাও রানরেটের কল্যাণে। প্লে-অফে ওঠার লড়াইয়ে দুই প্রতিদ্বন্দ্বী চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্সের চেয়ে নেট রেটের হিসেব অনেকটা এগিয়ে থাকার সুবিধা পাবে ফরচুন বরিশাল। 

শুক্রবার শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের কাছে খুব বাজেভাবে না হারলে চট্টগ্রাম ও খুলনা দুই দলের চেয়েই নেট রান রেটে পিছিয়ে পড়ার সম্ভাবনা নেই তামিমের বরিশালের। অন্যদিকে কুমিল্লা আজ (মঙ্গলবার) রংপুর কাছে ও এরপর বরিশালের বিপক্ষে হারলে বরিশালের সম্ভাবনা থাকবে প্রথম কোয়ালিফায়ারে রংপুরের বিপক্ষে খেলার।

তবে খুলনা নিজেদের শেষ ম্যাচে সিলেটের বিপক্ষে জয় পেলে এবং বরিশাল কুমিল্লার কাছে হারলেও দেখা দিতে পারে রানরেটের জটিলতা। তবে খুলনা চট্টগ্রামের বিপক্ষে হারলে রানরেট তাদের আরও খানিক কমবে। সেটাও একপ্রকার স্বস্তি দেবে তামিমদের। 

Most Popular

Recent Comments