Wednesday, June 26, 2024
Homeখেলাধুলা‘অভিযুক্ত’ পিএসএল জার্সি, চলছে সমালোচনা!

‘অভিযুক্ত’ পিএসএল জার্সি, চলছে সমালোচনা!

পিসিএলের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ইসলামাবাদ ইউনাইটেড। তৃতীয় আসরেও শিরোপা গিয়েছিল তাদের ঘরে। এরপর থেকে আর কখনো ফাইনালে না উঠলেও বরাবরই শক্তিশালী এক দল পাকিস্তানের রাজধানী ফ্র্যাঞ্চাইজি। এবারের আসরকে সামনে রেখে শক্তিশালী এক দলই সাজিয়েছে ইসলামাবাদ। শাদাব খান, নাসিম শাহ, ইমাদ ওয়াসিম, অ্যালেক্স হেলসদের নিয়ে শিরোপার লড়াইয়ে নামবে তারা।

টুর্নামেন্ট শুরুর দুই সপ্তাহ আগে নিজেদের নতুন মৌসুমের জার্সি প্রকাশ করেছে দলটি। বরাবরের মতোই ইসলামাবাদের জার্সিতে আছে লালের আধিক্য। লাল রঙা জার্সির সঙ্গে একটি অ্যাওয়ে এবং প্র্যাকটিস জার্সিও সামনে এনেছে তারা। তবে জার্সি সামনে আসার পর থেকেই চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রল আর সমালোচনা।

ইসলামাবাদের অ্যাওয়ে জার্সিতে লালের সঙ্গে রাখা হয়েছে নীলের আবহ। ডোরাকাটা এই ডিজাইন চারটি আলাদা প্যাটার্নে পুরো জার্সিতে বসানো হয়েছে। ফুটবলের সঙ্গে পরিচিত যেকেউ এই জার্সিকে বেশ ভালোভাবেই চিনবেন। চলতি মৌসুমে জার্মানির ক্লাব আরবি লাইপজিগ খেলছে একইরকম জার্সিতে।

আপত্তি আছে প্র্যাকটিস সেশনের কিট নিয়ে। প্র্যাকটিসের জন্য তৈরি করা ডিজাইনে লালের সঙ্গে মাঝের অংশে রাখা হয়েছে বিভিন্ন রঙের ডিজাইন। তবে এই ডিজাইনের জার্সিও চলতি মৌসুমে ব্যবহার করেছে লিওনেল মেসির সাবেক ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন। ফ্রান্সের সবচেয়ে পরিচিত এই ক্লাবের জার্সির সঙ্গে মিল থাকায় সমালোচনা হচ্ছে ব্যাপক।

এমনকি মূল জার্সি নিয়েও সমালোচনা করতে পিছপা নন পাকিস্তানের নেটিজেনরা। লাল জার্সিতে ২০২২ সালের ইংল্যান্ডের বিশ্বকাপ জেতা জার্সির মিলও পেয়েছেন অনেকে। টুইটারে অনেকেই এমন জার্সিকে সরাসরি কপিক্যাট বলতেও দ্বিধা করেননি।


চলতি বছর পিএসএল শুরু হবে ১৭ই ফেব্রুয়ারি। প্রথম ম্যাচেই মাঠে নামবে ইসলামাবাদ। তাদের প্রতিপক্ষ লাহোর কালান্দার্স। এক মাসের এই আসর শেষ হবে মার্চ মাসের ১৮ তারিখ। ৬দলের এই টুর্নামেন্টের জন্য এরইমাঝে বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে সরে যাওয়ার কথা জানিয়েছেন অংশগ্রহণকারী পাকিস্তানি ক্রিকেটাররা।

Most Popular

Recent Comments