Tuesday, May 21, 2024
Homeখেলাধুলাআইপিএল ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ইনিংসে রেকর্ড শেফার্ডের

আইপিএল ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ইনিংসে রেকর্ড শেফার্ডের

আইপিএলে গতকাল রবিবার দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে ক্যারিবিয়ান অলরাউন্ডার রোমারিয়ো শেফার্ড ১০ বলে ৩৯ রান করেন। যা ম্যাচে দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়। এমন ইনিংসে একটা রেকর্ডও নিজের করে নিয়েছেন শেফার্ড।

এত দিন পর্যন্ত আইপিএলে এক ইনিংসে সর্বোচ্চ স্ট্রাইক রেটের রেকর্ড ছিল প্যাট কামিন্সের দখলে। ২০২২ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৫ বলে ৫৬ রান করেছিলেন তিনি। ১০ বা তার বেশি বলের ইনিংসে সর্বোচ্চ স্ট্রাইক রেট ছিল সেটিই।

এবার শেফার্ড ১০ বলে ৩৯ রান করে কামিন্সের রেকর্ড ভেঙে দিলেন। এই ক্যারিবিয়ান অলরাউন্ডার গতকাল ব্যাটিং করেছেন ৩৯০ স্ট্রাইক রেটে। কামিন্সের স্ট্রাইকরেট ছিল ৩৭৩.৩৩।

২০১৫ সালে এবি ডিভিলিয়ার্স মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১১ বলে ৪১ রান করেছিলেন। কামিন্সের ইনিংসের আগে সেটাই ছিল রেকর্ড। ডিভিলিয়ার্সের স্ট্রাইক রেট ছিল ৩৭২.৭২। ২০১৯ সালে আন্দ্রে রাসেল ডিভিলিয়ার্সের সেই রেকর্ডের সব থেকে কাছে পৌঁছাতে পেরেছিলেন। তিনি ১৩ বলে ৪৮ রান করেছিলেন। রাসেলের স্ট্রাইক রেট ছিল ৩৬৯.২৩।

রবিবার (৭ এপ্রিল) ওয়াংখেড়েতে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৩৪ রান করে মুম্বাই। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০৫ রানের বেশি করতে পারেনি দিল্লি।

Most Popular

Recent Comments