Sunday, October 2, 2022
Homeআইটিআইফোন ১৪ নিয়ে শঙ্কা

আইফোন ১৪ নিয়ে শঙ্কা

আইফোন ১৪ সিরিজে নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ঘোষণা অনুসারে চলতি বছরের সেপ্টেম্বরে অ্যাপলের নতুন সিরিজ বাজারে আসার কথা ছিল। তবে প্রডাকশন ঠিকমতো না হওয়ায় সঠিক সময়ে বাজারে আসছে না আইফোন ১৪।

টেকভিত্তিক বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, কোভিডের কারণে প্রতিষ্ঠানটি ১৪ সিরিজের ফোনগুলোর লাইনআপ চালু করতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, ১৪ সিরিজের সব মডেল বাজারে আনতে না পারলেও শেষ মুহুর্তে দু’একটি মডেল আনতে পারে।

ধারণা করা হচ্ছে, ইঞ্জিনিয়ারিং ভ্যালিডেশন টেস্ট (ইভিটি)র কারণেই দেরি হচ্ছে আইফোন ১৪ সিরিজ। মূলত সরবরাহকারীরা উৎপাদন শুরু করার জন্য প্রয়োজনীয় সব অংশ ও প্রক্রিয়া চূড়ান্ত করার পরেই ইভিটি টেস্ট হয়।

এদিকে চলতি বছরে অ্যাপল ‘প্রো’ রেঞ্জের দুটি মডেল, স্ট্যান্ডার্ড আইফোন ১৪ ও একটি নতুন ৬.৭ইঞ্চি ‘ম্যাক্স’ মডেলসহ ৪ টি নতুন মডেল লঞ্চের পরিকল্পনা করেছে। যা অ্যাপলের ৫.৪ ইঞ্চি ভ্যারিয়েন্টের পরিবর্তে আনা হবে।

জানা গেছে, নতুন মডেলে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। তবে ফোনে কোনো স্ক্রিন-নচ থাকবে না। ধারণা করা হচ্ছে এবার নতুন প্রসেসরও থাকবে ফোনে।

এছাড়াও আইফোন ১৪ সিরিজে আরো ভালো ক্যামেরা থাকার কথা রয়েছে। সামনের ক্যামেরার জন্য একটি নতুন হাই-অ্যান্ড ক্যামেরা লেন্স ব্যবহার করা হবে। আইফোন ১৪ ও আইফোন ১৪ প্রো এর জন্য এলজি ইনটেক সেলফি ক্যামেরা দেওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments