Friday, February 3, 2023
Homeজাতীয়আওয়ামী লীগের শক্তিই তৃণমূলের নেতাকর্মী : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের শক্তিই তৃণমূলের নেতাকর্মী : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে সংগঠনকে সুসংগঠিত করতে হবে। আওয়ামী লীগের শক্তিই তৃণমূলের নেতাকর্মী তথা সংগঠন। এদেশের মানুষ বঙ্গবন্ধুর আওয়ামী লীগকে ভালোবাসে এবং বিশ্বাস করে।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে খুলনার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশের মানুষের সহযোগিতা আর তৃণমূলে সংঠনের শক্তি- এই দুয়ের শক্তিতে বলিয়ান বলেই কেউ আওয়ামী লীগকে পেছনে ফেলতে পারে না। সে কারণেই আওয়ামী লীগ আজ রাষ্ট্র ক্ষমতায়। অদম্য স্পৃহায় বাংলাদেশের উন্নয়ন করে যাচ্ছি। তারপরও দেশবিরোধী চক্র ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের দল। জনগণের শান্তি ও কল্যাণে কাজ করে। দেশ ও জাতির কল্যাণ করতে হলে রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। সরকারের কল্যাণকর কাজে যারা ষড়যন্ত্র করে জনগণকে সঙ্গে নিয়ে তাদের চিরতরে স্তব্ধ করে দিতে হবে।

dhakapost

উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চল তথা গোটা বাংলাদেশে উন্নয়ন কার্যক্রম চলছে। এর মধ্যে খুলনায় কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, ডেন্টাল কলেজ, ক্যান্সার ইনস্টিটিউট, শেখ রাসেল আইসিটি পার্ক স্থাপন, স্কুল কলেজ সরকারিকরণ, পদ্মা সেতু, মধুমতি সেতু, বঙ্গবন্ধু টানেল নির্মাণ, মোংলা বন্দরকে আধুনিকায়ন করা, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র, বরিশালে পায়রা সমুদ্র বন্দর স্থাপন, ঢাকায় মেট্রোরেল, ফ্লাই ওভার নির্মাণসহ যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন করা হয়েছে। একই সঙ্গে কৃষিতে উন্নয়ন হয়েছে। বাংলাদেশকে শিল্পায়নের আওতায় আনা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপনের মধ্য দিয়ে বাংলাদেশকে ব্রডব্যান্ডের আওতায় এনে তথ্য প্রযুক্তিতে উন্নত দেশের প্রতিযোগিতায় আনা হয়েছে। বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রসহ প্রাকৃতিক এত দুর্যোগেও আল্লাহর রহমতে আমাদের কেউ থামিয়ে রাখতে পারেনি। বাংলাদেশ এগিয়ে চলছে অদম্য স্পৃহায়। এসব উন্নয়নে বিএনপি-জামায়াত এবং তাদের বন্ধু রাষ্ট্র হিংসায় জ্বলে পুড়ে মরছে। তারা নানা ধরনের মিথ্যাচারে লিপ্ত হয়েছে। এদের মিথ্যাচারে কেউ কান দেবেন না। স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের উন্নয়নের কথা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। একই সঙ্গে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র ও মিথ্যাচার তুলে ধরতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, বঙ্গবন্ধুর ভাতিজা বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী, বঙ্গবন্ধুর দৌহিত্র বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু, খুলনা সদর থানা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. মো. সাইফুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments