Wednesday, June 19, 2024
Homeদেশজুড়েআচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রেলমন্ত্রীকে শোকজ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রেলমন্ত্রীকে শোকজ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পঞ্চগড়-২ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধানী কমিটি। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন লিখিতভাবে এ নোটিশ দেন।

নোটিশে উল্লেখ করা হয়েছে, গত শনিবার (২৩ ডিসেম্বর) জেলার দেবীগঞ্জ উপজেলার পামুলীতে এবং সোমবার (২৫ ডিসেম্বর) বোদা উপজেলার চন্দনবাড়ী এলাকায় নির্বাচনী সভায় অংশ নিয়ে বক্তব্য দেন পঞ্চগড়-২ আসনের নৌকার প্রার্থী ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

সেই সভায় কেন্দ্রে ভোট দিতে না গেলে তাদের তালিকা করার হুমকি দিয়ে বক্তব্যে রেলমন্ত্রী বলেছেন, ‘একটি দল বের হয়েছে। তারা বলছে, ভোট দেবে না। তাদের কথায় যদি কেউ ভোট দিতে কেন্দ্রে না যায়, তাহলে ভোট দেওয়া নিয়ে আমরা দুটি লিস্ট করছি, একটি কারা ভোট দিতে কেন্দ্রে যাচ্ছে আর একটিতে থাকবে, কারা যাচ্ছে না। আপনি সরকারি সুযোগ-সুবিধা নেবেন আর নাগরিক অধিকার ভোট দিতে যাবেন না, তা হবে না।’

এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা লঙ্ঘন হওয়ায় কেন আইনানুগ ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে না, তা বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে লিখিতভাবে ব্যাখ্যা দিয়ে জানাতে নোটিশ দেওয়া হয়।

এ বিষয়ে সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন বলেন, নির্বাচনী সভায় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচারিত হলে আমাদের নজরে আসে। তার বক্তব্যে আচরণবিধি ভঙ্গ হওয়ায় তাকে শোকজ নোটিশ দিয়েছি। আগামীকালের মধ্যে তাকে লিখিতভাবে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এসকে দোয়েল/আরএআর

Most Popular

Recent Comments