Friday, January 27, 2023
Homeজাতীয়আজ থেকে অভিযানে নামবে রাজউক

আজ থেকে অভিযানে নামবে রাজউক

আবাসিক ও বাণিজ্যিক ভবনের নকশা অনুমোদন, অনুমোদিত নকশার আলোকে নির্মাণাধীন ও নির্মিত ভবন এবং তার ব্যবহার নিশ্চিতকরণে আজ থেকে অভিযান পরিচালনা করবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রাজউকের এই অভিযান চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত। অভিযানের জন্য ইতোমধ্যে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েনের অনুরোধ জানিয়েছে সংস্থাটি। 

শনিবার (১০ ডিসেম্বর) রাজউক সূত্রে এ তথ্য জানা গেছে।  

এর আগে কোন দিন কোন জোনে রাজউক অভিযান পরিচালনা করবে সে বিষয়ে জানিয়েছেলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ) প্রকৌশলী মোবারক হোসেন।

জানা গেছে, আজ রাজধানীর দক্ষিণখান, খিলক্ষেত, নিকুঞ্জ ও পূর্বাচল এলাকায় অভিযান পরিচালনা করবে রাজউক। একই দিনে মতিঝিল, খিলগাঁও, বাসাবো ও রামপুরা এলাকায় অভিযান চলবে। ১২ ডিসেম্বর কদমতলী, যাত্রাবাড়ী, ফতুল্লা ও নারায়ণগঞ্জ সদর। একই দিনে ধানমন্ডি, লালমাটিয়া, সূত্রাপুর (আংশিক) ও বংশাল এলাকায় অভিযান পরিচালিত হবে।

এছাড়া ১৩ ডিসেম্বর দক্ষিণখান, খিলক্ষেত, নিকুঞ্জ ও পূর্বাচল, মতিঝিল খিলগাঁও, বাসাবো এলাকায়। ১৫ ডিসেম্বর জুরাইন, সূত্রাপুর (আংশিক), ওয়ারি ও কেরাণীগঞ্জ এবং উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করা হবে। ১৮ ডিসেম্বর উত্তরা সেক্টর ১৫ হতে ১৮ নম্বর সেক্টর, বাউনিয়া (আংশিক), বাইলজুরি (আংশিক), দিয়াবাড়ি, চন্ডালভোগ এলাকায় অভিযান পরিচালনা করা হবে।

১৯ ডিসেম্বর কদমতলী, যাত্রাবাড়ী, ফতুল্লা,নারায়ণগঞ্জ, ডেমরা ও মাতুয়াইল, ২০ ডিসেম্বর জুরাইন, সূত্রাপুর (আংশিক), ওয়ারি ও কেরাণীগঞ্জ, মতিঝিল, খিলগাঁও, বাসাবো ও রামপুরা এলাকায়, ২১ ডিসেম্বর কদমতলী, যাত্রাবাড়ী, ফতুল্লা নারায়ণগঞ্জ সদর, মিরপুর, মোহাম্মদপুর, পল্লবি ও তুরাগ এলাকায় অভিযান চালাবে রাজউক। 

২২ ডিসেম্বর ধানমন্ডি, লালমাটিয়া, সূত্রাপুর (আংশিক), বংশাল, মতিঝিল, খিলগাও, বাসাবো রামপুরা, ২৬ ডিসেম্বর গুলশান, বনানী, বারিধারা, জোয়ারসাহারা, তেজগাঁও, কদমতলী, যাত্রাবাড়ী, ফতুল্লা, নারায়ণগঞ্জ সদর, ২৭ ডিসেম্বর উত্তরা,  সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা, নারায়ণগঞ্জ সদর, বন্দর ও সোনারগাঁও এলাকা অভিযান পরিচালনা করবে সংস্থাটি।

এছাড়া ২৮ ডিসেম্বর জুরাইন, সূত্রাপুর, ওয়ারি, কদমতলী, যাত্রাবাড়ী এলাকায় এবং সবশেষ ২৯ ডিসেম্বর ফের গুলশান, বনানী,  বারিধারা, জোয়ারসাহারা, তেজগাঁও, ধানমন্ডি, লালমাটিয়া এলাকায় রাজউকের অভিযান চলবে রাজউক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments