Friday, June 21, 2024
Homeঅপরাধআন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করতেই ট্রেনে আগুন

আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণ করতেই ট্রেনে আগুন

যারা ট্রেনে আগুন দিয়েছে তারা মানুষ নয় পশু বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার।

তিনি বলেছেন, দু-একটি বাস পুড়িয়ে হয়তো আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করতে পারছে না আন্দোলনকারীরা। তারা মনে করছে, এমন কোনো নৃশংস-পৈশাচিক ঘটনা ঘটাবে যাতে করে আন্তর্জাতিক পরিমণ্ডলের দৃষ্টি আকর্ষণ করা যায়।

বুধবার (২০ ডিসেম্বর) ডিএমপি সদর দপ্তরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিপ্লব কুমার সরকার বলেন, আসন্ন জাতীয় নির্বাচনকে বানচাল করার জন্য যে গোষ্ঠী কাজ করছে তারা ট্রেনে আগুন দেওয়ার ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে৷ দু-একটি বাস পুড়িয়ে হয়তো তারা আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করতে পারছে না। তারা হয়তো মনে করছে এমন কোনো নৃশংস-পৈশাচিক ঘটনা ঘটাবে যাতে করে আন্তর্জাতিক পরিমণ্ডলের দৃষ্টি আকর্ষণ করবে, তবে এটি তাদের বিকৃত মস্তিষ্কের বহিঃপ্রকাশ।

ট্রেনে আগুন দিয়ে নিষ্পাপ শিশুসহ চারজন মৃত্যুর ঘটনা হত্যাকাণ্ড উল্লেখ করে তিনি বলেন, এর চাইতে নির্মম ও বর্বরোচিত হত্যাকাণ্ড হতে পারে কি না বা অমানবিক কাজ হতে পারে কি না আমার জানা নেই। যারা এটি করেছে তারা মানুষ নয়, পশু।

ডিএমপির এ যুগ্ম কমিশনার আরও বলেন, আগুন দিয়ে চারটি তাজা প্রাণকে ছিনিয়ে নেওয়া হয়েছে। এটি শতভাগ নাশকতা। যেমনটা আমরা দেখেছি ২০১৩, ১৪ ও ১৫ সালে। যারা ট্রেনে আগুন দিয়েছে তারা মানুষের মতো দেখতে হলেও মানবিকতার দিক থেকে মনুষ্যত্বের দিক থেকে তারা পশু। এ পশুদের আইনের আওতায় আনার জন্য যত ধরনের কর্মকাণ্ড গ্রহণ করা প্রয়োজন ডিএমপি ইতোমধ্যে সে ব্যবস্থা গ্রহণ করেছে।

Most Popular

Recent Comments