Thursday, December 8, 2022
Homeশিক্ষাআবারও এনসিটিবির দায়িত্বে অধ্যাপক ফরহাদুল ইসলাম

আবারও এনসিটিবির দায়িত্বে অধ্যাপক ফরহাদুল ইসলাম

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান হিসেবে আবারও নিয়োগ পেয়েছেন অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম। অবসরোত্তর ছুটিতে থাকা অবস্থায় এ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাকে এনসিটিবির চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। আগামী দুই বছর তিনি এই দায়িত্বে থাকবেন।

মঙ্গলবার (২৪ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের উপ-সচিব মোহা. রফিকুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন ২০১৮- এর ধারা-৪৯ অনুযায়ী অবসরোত্তর ছুটিতে থাকা বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা অধ্যাপক মো. ফরহাদুল ইসলামকে তার অবসরোত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হলো।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম চলতি বছরই অবসরে যান। তিনি এনসিটিবির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। গত ফেব্রুয়ারি মাসে তিনি এনসিটিবির চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ পেয়েছিলেন। অবসরোত্তর ছুটিতে যাওয়ার পর বোর্ডের চেয়ারম্যান পদে ফের চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments