Friday, December 9, 2022
Homeখেলাধুলাআবাহনীর বড় জয়ে অবনমন বারিধারার

আবাহনীর বড় জয়ে অবনমন বারিধারার

আগের রাউন্ডে স্বাধীনতা ক্রীড়া সংঘের অবনমন নিশ্চিত হয়েছে। আজ রোববার (৩১ জুলাই) দ্বিতীয় দল হিসেবে অবনমিত হয়েছে উত্তর বারিধারা। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বারিধারাকে ৫-১ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী। ফলে ২২ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে ১১তম পজিশনে থাকায় অবনমিত হতে হয়েছে দলটিকে।

প্রিমিয়ার লিগে টিকে থাকতে হলে বারিধারার আজ জয়ের বিকল্প ছিল না। শুধু জয় পেলেও হতো না, মুক্তিযোদ্ধা সংসদের ম্যাচের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হত। বারিধারা আবাহনীর কাছে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের প্রিমিয়ারে টিকে থাকা নিশ্চিত হয়েছে। যদিও মুক্তিযোদ্ধা মুন্সিগঞ্জে সাইফ স্পোর্টিংকে ৩-০ গোলে হারিয়েছে। এতে মুক্তিযোদ্ধা রহমতগঞ্জের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে নবম স্থানে থেকে লিগ শেষ করল। সাইফ স্পোর্টিং আজ হারলেও তাদের তৃতীয় স্থান সুসংহতই রয়েছে। প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো দলটি তৃতীয় হয়েছে।


বারিধারার হোম ভেন্যু গোপালগঞ্জে ম্যাচের প্রথমার্ধেই জয় নিশ্চিত হয় ঢাকা আবাহনীর। লিগে সবার্ধিকবার চ্যাম্পিয়ন দলটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডোরিয়েল্টন প্রথমার্ধেই হ্যাটট্রিক করেন। ১৮, ২৩ এবং ৪০ মিনিটে লক্ষ্যভেদ করে প্রথমার্ধে আবাহনীকে ৩-০ তে এগিয়ে নেন তিনি।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে মারুফ বারিধারার হয়ে একটি গোল করেন। সেই গোলের দশ মিনিট পর আবাহনীর আরেক ব্রাজিলিয়ান রাফায়েল অগাস্তো গোল করে স্কোরলাইন ৪-১ করেন। ৭৩ মিনিটে ডোরিয়েল্টন আরেক গোল করলে আবাহনী ৫-১ গোলের লিড পায়। ৮৩ মিনিটে বারিধারার ফজিলভের গোলে পরাজয়ের ব্যবধান কমে দাড়ায় ৫-২। বারিধারা এর আগেও প্রিমিয়ারে উঠে চ্যাম্পিয়নশিপ লিগে অবনমিত হয়েছে।

একই সময়ে অনুষ্ঠিত মুন্সিগঞ্জ ভেন্যুতে মুক্তিযোদ্ধা সংসদ প্রথমার্ধের শেষ মিনিটে তেতসুয়াকির গোলে লিড নেয়। দ্বিতীয়ার্ধের চার মিনিটের মধ্যে আরো দুই গোল করে ৩-০ লিড পায় মুক্তিযোদ্ধা। ৪৬ মিনিটে সুদি আব্দুল্লাহ ও ৪৯ মিনিটে ওবায়দুর রহমান নবাব গোল করেন।


৭৩ মিনিটে সাইফের নাইজেরিয়ান ফুটবলার এমফোন উডোর গোলে ম্যাচে ফেরার চেষ্টা করে। ৮৬ মিনিটে আত্মঘাতী গোলে স্কোরলাইন ৩-২ হয়। শেষ কয়েক মিনিট সাইফ সমতা আনার চেষ্টা করে ব্যর্থ হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments