Saturday, August 13, 2022
Homeআন্তর্জাতিকআমার ব্যাগে বোমা, ফ্লাইটের ভেতরে যাত্রীর চিৎকার

আমার ব্যাগে বোমা, ফ্লাইটের ভেতরে যাত্রীর চিৎকার

উড্ডয়নের আগমুহূর্তে ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বোমাতঙ্ক সৃষ্টি হয়েছে। মূলত টেক অফের আগে ফ্লাইটেরই এক যাত্রী তার ব্যাগে বোমা রয়েছে বলে দাবি করার পর এই আতঙ্ক দেখা দেয়। পরে অবশ্য এটি একটি প্রতারণা বলে প্রমাণিত হয়।

তবে অভিযুক্ত ওই যাত্রীকে আটক করা হয়েছে। ভারতের বিহারের পাটনা থেকে রাজধানী দিল্লিগামী ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এই ঘটনা ঘটে। শুক্রবার (২২ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।


প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে পাটনা বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার সময় প্লেনের ভেতরে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। এক যাত্রী নিজেই উঠে দাড়িয়ে জানান, তার ব্যাগে বোমা রয়েছে। আর এরপরই আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।


পরে কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয় ফ্লাইটটিকে। নিরাপত্তা তল্লাশি চালিয়ে জানা যায়, প্লেনে কোনো বোমা ছিল না। ভুয়া আতঙ্ক ছড়ানোর অভিযোগে আটক করা হয়েছে ওই যাত্রীকে। তবে এর আগে নিরাপদে সকল যাত্রীকে ফ্লাইটটি থেকে বের করে আনা হয়।

বিমানবন্দর সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বৃহস্পতিবার রাতে পাটনা থেকে দিল্লি যাওয়ার কথা ছিল ইন্ডিগোর ৬ই২১২৬ ফ্লাইটটির। যাত্রীদের বোর্ডিং শেষ করে প্লেনটি যখন উড্ডয়নের প্রস্তুতি নিচ্ছে, সেই সময়ই হঠাৎ এক যাত্রী উঠে দাঁড়ান এবং চিৎকার করে বলেন, তার ব্যাগে বোমা রয়েছে। আর এরপরই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্লেন থেকে নামার জন্য হুড়োহুড়িও শুরু হয়ে যায়।

এদিকে, ওই যাত্রীর দাবি শুনেই প্লেনের ভেতর থেকে বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে আসে বোম্ব স্কোয়াড। সকল যাত্রীকে নিরাপদে বের করে এনে পুরো ফ্লাইটের ভেতরে তল্লাশি চালানো হয়, সকল যাত্রীর ব্যাগের পাশাপাশি আলাদাভাবে ওই যাত্রীর ব্যাগও বেশ কয়েকবার পরীক্ষা করা হয়। কিন্তু কোনো বোমাই উদ্ধার হয়নি।

বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, বোমাতঙ্ক ছড়ানোর অভিযোগে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। ধৃত ব্যক্তির নাম ঋষি চন্দ সিং। প্রাথমিক তদন্তের পর বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তারা জানান, অভিযুক্ত ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন বলে মনে করা হচ্ছে।

পাটনা জেলা ম্যাজিস্ট্রেটের পক্ষ থেকেও জানানো হয়েছে, প্লেনে কোনো বোমা পাওয়া যায়নি। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে রাতে যাত্রা বাতিল করে দেওয়া হয়। শুক্রবার সকালে যাত্রীদের নিয়ে ইন্ডগোর ওই প্লেনটির দিল্লি যাওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments