Friday, February 23, 2024
Homeআইটিআরওজি অ্যালাই : আসুসের উইন্ডোজ গেমিং হ্যান্ডহেল্ড কনসোল

আরওজি অ্যালাই : আসুসের উইন্ডোজ গেমিং হ্যান্ডহেল্ড কনসোল

গেমিং ব্র্যান্ড আসুস রিপাবলিক অফ গেইমারস (আরওজি) বাংলাদেশের বাজারে এনেছে আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ড। পোর্টেবিলিটি ও অত্যাধুনিক পারফরম্যান্স দিতে সক্ষম এই গেমিং ডিভাইসটি গেমারদের নতুন অভিজ্ঞতা দিবে।  

আসুস বাংলাদেশের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মোঃ আল ফুয়াদ বলেন, ব্যতিক্রমী হার্ডওয়্যারের সাথে ইউনিক সব ফিচার দিতে আরওজি সবসময় প্রতিজ্ঞাবদ্ধ। তাই গ্লোবাল গেমাররা আরওজিকে অগ্রাধিকার দিয়ে থাকে। সম্প্রতি উন্মোচিত হওয়া আরওজি অ্যালাই বাংলাদেশের পোর্টেবল গেমিং খাতে একটি নতুন মাত্রা যোগ করেছে। পোর্টেবিলিটি ক্ষমতা ছাড়াও, এই হ্যান্ডহেল্ড ডিভাইসটি ভিন্ন ধারার ব্যবহারকারীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

গেমিংয়ের জন্য এক্সট্রিম পাওয়ার 

আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ড ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে এমডি ৪ ন্যানোমিটার ৮ কোর/ ১৬ থ্রেড রাইজেন জেড১ এক্সট্রিম প্রসেসর। উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলা এই কনসোলে আছে বিভিন্ন গেম স্টোর ব্যবহারের অপশন। স্টিম, এক্সবক্স গেম পাস, এপিক, জিওজি সহ অন্যান্য গেমিং প্ল্যাটফর্মের গেম খেলার সুযোগ রয়েছে এতে। গেমাররা নিজে একা খেলার পাশাপাশি টিভির সাথে হ্যান্ডহেল্ডটি যুক্ত করে বন্ধুদের সাথেও গেমিং করতে পারবে। এছাড়াও হ্যান্ডহেল্ডটির এক্সটারনাল জিপিইউ, আরওজি এক্সজি মোবাইল স্যুট ব্যবহারের মাধ্যমে পাওয়া যাবে দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্স।

গেমিং হবে এখন যেখানে সেখানে 

আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ডটিতে ব্যবহার করা হয়েছে ১৯২০x১০৮০ রেজোলিউশনের ৭ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এতে রয়েছে হাই-স্পিডের এলপিডিডিআরফাইভ ৬৪০০ মেগাহার্টজ বিশিষ্ট ডুয়াল চ্যানেলের ১৬ জিবি মেমোরি। এর স্টোরেজের সুবিধায় রয়েছে ৫১২ জিবি পিসিআইই ৪.০ এনভিএমই এসএসডি স্টোরেজ। এছাড়া স্টোরেজের ক্ষমতা আরও বাড়াতে এতে রয়েছে মাইক্রোএসডি কার্ড স্লট। এ কারণে গেমিংয়ের পারফরম্যান্স এবং স্পিড ব্যাহত না করেই এতে গেম ইনস্টল করা যাবে। আরওজি অ্যালাই  গেমিং হ্যান্ডহেল্ডটির ফিচারে আছে ১০৮০ পিক্সেলের টাচস্ক্রিন প্যানেল এবং ১২০ হার্টজের রিফ্রেশ রেট। তাই এর ভিজ্যুয়াল কোয়ালিটিও আকর্ষণীয়। ৪০ ওয়াট-আওয়ার ব্যাটারির ক্ষমতাসম্পন্ন হওয়ায় এতে গেম খেলা যাবে দীর্ঘ সময় ধরে।

টিভির স্ক্রিনে চলবে গেমিং

আরওজি অ্যালাই এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন গেমাররা এটিকে টিভির সাথেও সংযুক্ত করতে পারে। এর মাধ্যমে একজন গেমার এক্সট্রা কন্ট্রোলার ব্যবহার করে একাধিক ব্যক্তিদের সাথে গেমের কোন প্রতিযোগিতায়ও অংশগ্রহণ করতে পারবে। আরওজি অ্যালাইতে আলট্রা-ফাস্ট ওয়াই-ফাই ৬ই নেটওয়ার্কিংয়ের ফিচার আছে। বিশেষ করে বাইরে কোন জায়গায় গেম খেলার ক্ষেত্রে এবং গেমিং কনসোল বা মোবাইল ডিভাইসের মতো একাধিক ডিভাইসের সাথে যুক্ত করার সময় ওয়াই-ফাইয়ের এই ফিচার বেশি কার্যকরী।

এক্সটারনাল জিপিইউয়ে বেশি গেমিং 

গেমিংকে আরও উপভোগ্য করতে এই হ্যান্ডহেল্ডকে এক্সজি মোবাইল এক্সটারনাল জিপিইউইয়ের সাথে যুক্ত করা যাবে। যেখানে ব্যবহার করা হয়েছে এনভিআইডিআইএ জি ফোর্স আরটিএক্স ৪০৯০ ল্যাপটপ জিপিইউ। এক্সজি মোবাইলের সাথে মাউস এবং কীবোর্ড যুক্ত করলে এতে পাওয়া যাবে হাই-এন্ড লেভেলের এক্সপেরিয়েন্স। এছাড়া, গেমাররা এতে খেলতে পারবে ট্রিপল-এ লেভেলের গেম। রে ট্রেসিং এবং ডিএলএসএস ৩ এর ফিচারে  ৪কে রেজুলেশনে এই গেমগুলোর পাশাপাশি হাই-ফ্রেমরেটে ইস্পোর্টস গেমও খেলা যাবে। আরওজি অ্যালাই কনসোলটিতে ৬৫ ওয়াটের গেমিং চার্জার ডক, চার্জিংয়ের জন্য একটি ইউএসবি-সি পোর্ট, ডলবি এটমস সাপোর্ট করা স্পিকার সিস্টেম সহ রয়েছে আরও এক্সেসরিজ।

আরওজি অ্যালাই গেমিং হ্যান্ডহেল্ডটি এখন বাংলাদেশেও পাওয়া যাচ্ছে। ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৯ হাজার ৯০০ টাকা।

Most Popular

Recent Comments