Thursday, December 1, 2022
Homeখেলাধুলাআর্জেন্টাইনকে জায়গা দিতে ব্রাজিলিয়ানকে তাড়াচ্ছেন গার্দিওলা

আর্জেন্টাইনকে জায়গা দিতে ব্রাজিলিয়ানকে তাড়াচ্ছেন গার্দিওলা

রিভার প্লেট থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজকে দলে টেনেছেন পেপ গার্দিওলা। প্রিমিয়ার লিগ অভিজ্ঞতা না থাকায় এবং বয়স বেশ কম হওয়ায় তাকে এখনই গার্দিওলা জায়গা করে দেবেন কিনা সেটা নিয়ে সন্দিহান ছিলেন কেউ কেউ। তবে ম্যানসিটির তরফ থেকে বারবার বলা হচ্ছে, আলভারেজ আগামী মৌসুমে দলের সঙ্গেই থাকছেন। এদিকে ম্যানসিটির ফরোয়ার্ড লাইনে যখন নতুন সংযোজিত হচ্ছেন আলভারেজ, তখনই দলটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসকে ছেড়ে দিতে মরিয়া ইংলিশ চ্যাম্পিয়নরা।

ইউরোপীয় সংবাদমাধ্যমের খবর, জেসুসকে নিয়ে এরই মধ্যে আর্সেনালের সঙ্গে কথা পাকাপাকি হয়ে গেছে ম্যানসিটির। ৪৫ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় ৫১১ কোটি টাকায় দলবদল সম্পন্ন হতে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। আর্সেনালের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে যাচ্ছেন জেসুস।


২০১৬ সালে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে ২৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে তাকে দলে ভিড়িয়েছিল ম্যানসিটি। শুরুতে দলটির সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর বদলি হিসেবে খেলার সুযোগ পেতেন জেসুস। ধারণা করা হচ্ছিল, আগুয়েরো ক্লাব ছাড়ার পর সিটির মূল স্ট্রাইকার হবেন তিনি। তবে যথেষ্ট সুযোগ পেয়েও গার্দিওলার আস্থাভাজন হয়ে উঠতে পারেননি তিনি।

সেজন্যই আগামী মৌসুমের আগে আক্রমণভাগে বড়সড় দুটি সংযোজন করেছে ম্যানসিটি। বরুশিয়া ডর্টমুন্ড থেকে এরলিং হালান্ডের সঙ্গে আর্জেন্টিনা থেকে তুলে এনেছে সম্ভাবনাময় তারকা আলভারেজকে।

তাদের আগমনে এতিহাদ স্টেডিয়াম থেকে চূড়ান্তভাব বিদায় ঘণ্টা বেজেছে জেসুসের। গত ছয় মৌসুমে ম্যানসিটির হয়ে ২৩৬ ম্যাচ খেলে ৯৫ গোল করেছেন এই ব্রাজিলিয়ান। এই সময়ে সিটিজেনদের হয়ে চারটি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছেন তিনি।

গত মৌসুমের মাঝমাঝিতে পিয়ের এমেরিক-অবামেয়াংকে হারিয়েছিল বার্সেলোনা। মৌসুম শেষ ক্লবা ছেড়েছেন অ্যালেক্স লাকাজেতও। আর তাই একজন ভালো মানের স্ট্রাইকার খুব করেই দরকার ছিল গত মৌসুমের অল্পের জন্য সেরা চার মিস করা আর্সেনালের। জেসুসকে দিয়ে স্ট্রাইকারের সেই অভাবটাই মেটাতে চাইছেন আর্সেনাল কোচ মিকেল আরতেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments