Friday, February 3, 2023
Homeবিনোদনআলোচনায় ফারহান-তিশার ‘কঞ্জুস’

আলোচনায় ফারহান-তিশার ‘কঞ্জুস’

গত কয়েক বছরে অনবদ্য অভিনয় দিয়ে নাট্যাঙ্গনে তুমুল আলোচনায় এসেছেন যিনি, তিনি মুশফিক আর ফারহান। বছরজুড়েই গল্পনির্ভর নাটকে তার দেখা মেলে। নতুন বছরের শুরুতেই আরেকবার তানজিন তিশাকে সঙ্গে নিয়ে আলোচনায় এলেন জনপ্রিয় এই অভিনেতা।

জনপ্রিয় নাট্যনির্মাতা মহিদুল মহিম পরিচালিত ‘কঞ্জুস’ নামের নতুন একটি নাটক নতুন বছরে এসে নেটিজেনদের কাছ থেকে তুমুল প্রশংসা কুড়াচ্ছেন তিশা-ফারহান জুটি। সমালোচকেরাও মুগ্ধতা প্রকাশ করছেন নাটকটি দেখে। এর বাইরে ফারহান-তিশা জুটির অসংখ্য ভক্তের উচ্ছ্বাস তো রয়েছেই।

গত (৩ জানুয়ারি) দুপুরে সরকার মিডিয়ার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হয় মহিদুল মহিমের রচনা ও পরিচালনায় নাটক ‘কঞ্জুস’। গেল ৩ দিনে এটি দেখেছেন প্রায় ৫০ লাখ মানুষ। আর কমেন্ট পড়েছে প্রায় ৪ হাজার। বলতে গেলে যার পুরোটাই ইতিবাচক মন্তব্য।

গল্পে দেখা যায়, তিন মেয়ে নিয়ে তিশা-ফারহানের পাঁচজনের বড় সংসার। সেখানে ফারহান একজন কঞ্জুস চরিত্রের। যে কিনা সব কিছুতেই শুধু হিসাব করে বেড়ায়। খাওয়া-দাওয়া থেকে শুরু করে সব কিছুতেই হিসাব। পয়সা খরচ হবে বলে আত্মীয়স্বজন কাউকেই তিনি বাসায় নিয়ে আসতে চান না। বিষয়টি তিশার কাছে বিরক্ত লাগলেও তার করার কিছু থাকে না। এভাবেই নানা মজার মজার ঘটনার মধ্য দিয়ে গল্প এগিয়ে যেতে থাকে। আর শেষে সুন্দর জীবনবোধের উপলব্ধি দিয়ে গল্প শেষ হয়।

বছরের শুরুতেই এমন সফলতা প্রসঙ্গে অভিনেতা মুশফিক আর ফারহান বলেন, ‘আলহামদুলিল্লাহ, বছরটা খুব ভালো একটি কাজ দিয়ে শুরু হলো। নাটকটি থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। দর্শকরা নাটকটি খুবই পছন্দ করেছেন এবং ব্যক্তিগতভাবে এই নাটকটি আমারও খুব পছন্দের। নির্মাতা মহিদুল মহিম, আমার কো-আর্টিস্ট তানজিন তিশা দারুণ সমর্থন দিয়েছেন এতে। যারা এখনও নাটকটি দেখেনি তাদের বলব নাটকটি দেখলে আপনাদের ভালো লাগবে। কারণ এটি শুধু একটি নাটক নয়, গল্পের মধ্যে জীবনবোধের সুন্দর একটা বার্তা আছে। নাটকটি দেখলে সবাই উপলব্ধি করতে পারবেন।’

এদিকে নির্মাতা মহিদুল মহিম বলেন, “আমার প্রতিটি নির্মাণ দর্শকদের জন্য। তাই তারা যখন আমাদের কাজগুলো দেখে এবং তাদের ভালোলাগা-ভালোবাসার কথা জানান তখনই কাজের সার্থকতা অনুভব করি। ‘কঞ্জুস’ নাটকের ব্যাপক সাফল্যে দর্শকদের প্রতি জানাই আমার ভালোবাসা ও কৃতজ্ঞতা। আর নাটকটির প্রযোজক সুমন সরকার ভাইসহ ‘কঞ্জুস’-এর পুরো টিমকে জানাই অভিনন্দন।”

নিজের নতুন নাটক নিয়ে তানজিন তিশা বলেন, ‘নাটকটির গল্প আমাকে প্রভাবিত করেছে। প্রচারের পর ভালোই সাড়া পাচ্ছি। তবে আমার মনে হয় নাটকটি বেশ বড় সাফল্য পাবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments