Thursday, May 26, 2022
Homeজামালপুরআশ্রায়ন প্রকল্পের অনিয়ম দুর্নীতি মেনে নেয়া হবে না-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

আশ্রায়ন প্রকল্পের অনিয়ম দুর্নীতি মেনে নেয়া হবে না-তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

সরিষাবাড়ী সংবাদদাতা:

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ভুমিহীন ও গৃহহীন জনগোষ্ঠিকে গৃহ নির্মান করে দিয়ে মাথা গুজার ঠাই করে দিয়েছে। আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে প্রায় ৯ লাখ পরিবারকে বিনামুল্যে গৃহ নির্মান করে দেয়া হয়েছে। এ উদ্যোগ বিশ্বের এক অনণ্য দৃষ্টান্তর স্থপন করেছেন। এ প্রকল্পে কোন অনিয়ম দুর্নীতি মেনে নেয়া হবে না। যে সকল ঘর সমস্যার দেখা দিয়েছে তা পূর্ণর্নিমান করে দেয়া হচ্ছে। অশ্রয়ন প্রকল্পের ঘর সঠিক ভাবে র্নিমানে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে হস্তান্তরের নির্দেশ দেন। উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা গ্রামে শুক্রবার সকালে আশ্রায়ন প্রকল্প-২ পরিদর্শনকালে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান এমপি।

এ সময় জেলা প্রশাসক মুর্শেদা জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমেদ, সহকারি কমিশনার (ভুমি) ফাইযুল ওয়াসীমা নাহাত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যাক্ষ হারুন অর রশিদ, পৌর মেয়র মনির উদ্দিন, কাউন্সিলর সাখাওয়াতুল আলম মুকুল, আওয়ামীলীগ নেতা মুস্তাফিজুর রহমান শাহাজাদা, আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। আশ্রায়ন প্রকল্প পরিদর্শনকালে তিনি সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরন করেন। পরে তিনি ওই আশ্রায়ন প্রকল্পে উপজেলা প্রশাসনের আয়োজনে বৃক্ষ রোপন করেন। পরে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী একইদিন দুপুরে পৌরসভার মাইজবাড়ী এলাকায় তৃতীয় লিঙ্গের জন্য বরাদ্ধ দেয়া আশ্রায়ন প্রকল্প-২ এর ৯টি গৃহ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তাদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরন ও বৃক্ষ রোপন করেন।

জেলা প্রশাসক মুর্শেদা জামান বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ভুমিহীন ও গৃহহীন জনগোষ্ঠিদের জন্য গৃহ নির্মান করে দিয়েছেন। সরিষাবাড়ী উপজেলার চর পোগলদিঘা গ্রামে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ৩০ ঘর ও পৌর সভার তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠির ৯টি ঘর পরির্দশন করা হয়েছে। ঘর পেয়েছেন তারা কেমন আছেন। তাদের খোঁজ খবর নিতে শরেজমিনে আসা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments