Wednesday, June 26, 2024
Homeআইটিআসছে অ্যাপলের আইপ্যাড, কাজ করবে কম্পিউটারের মতো

আসছে অ্যাপলের আইপ্যাড, কাজ করবে কম্পিউটারের মতো

অ্যাপল বর্তমানে আগামী প্রজন্মের আইপ্যাড ট্যাবের ওপর কাজ করছে। মার্কিন টেক জায়ান্টটি আইপ্যাড এয়ার সিরিজের আসন্ন মডেলের ডিজাইনে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসছে। সেই সঙ্গে ডিজাইনে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

৯১ মোবাইলস আইপ্যাড এয়ারের কিছু কম্পিউটার অ্যাডেড ডিজাইন রেন্ডার শেয়ার করেছে, যেগুলো কিছু আকর্ষণীয় ও উল্লেখযোগ্য পরিবর্তন দেখিয়েছে। প্রথমত, নতুন আইপ্যাড এয়ার ট্যাবের সামগ্রিক ডিজাইন সিরিজের চতুর্থ এবং পঞ্চম প্রজন্মের মডেলের মতোই, তবে আকারে আরো বড় হবে। ট্যাবটি ১২.৯ ইঞ্চি স্ক্রিন অফার করতে পারে। সুতরাং সামনে থেকে এটি দেখতে ১২.৯ ইঞ্চির আইপ্যাড প্রো-এর মতো, তবে এতে ১০.৯ ইঞ্চির আইপ্যাড এয়ারের মতো চওড়া থাকবে।

স্ক্রিনের আকারের পাশাপাশি আরেকটি বড় পরিবর্তন দেখা যাবে আইপ্যাড এয়ারের রিয়ার প্যানেলে। গোল ক্যামেরার পরিবর্তে নতুন মডেলে পিল-আকৃতির ক্যামেরা মডিউল দেখা যেতে পারে। যেমনটা আমরা আইফোন এক্স এবং আইফোন এক্সএস-এর ক্যামেরা আইল্যান্ডে রয়েছে। এছাড়াও, ধারণা করা হচ্ছে পরবর্তী আইপ্যাড এয়ার কোম্পানির নিজস্ব এম২ চিপসেট দ্বারা চালিত হবে, যা বর্তমান প্রজন্মের মডেলে থাকা এম১ চিপের তুলনায় বড় আপগ্রেড হবে। ট্যাবটির উৎপাদন প্রক্রিয়া এই মাসেই শুরু হতে পারে এবং মার্চের দিকে বাজারে আসতে পারে।

মূলত লেটেস্ট আইপ্যাড এয়ার মডেলটি ২০২২ সালে লঞ্চ হয়েছিল। ২০২৩ সালই ছিল প্রথম বছর, যে সময় অ্যাপল কোনো নতুন ট্যাবলেট বাজারে আনেননি। সুতরাং ধারণা করা হচ্ছে যে অ্যাপল এ বছরই তাদের সম্পূর্ণ আইপ্যাড রেঞ্জ আপডেট করতে পারে।

উল্লেখ্য, ২০২২ সালের আইপ্যাড এয়ার ১০.৯ ইঞ্চির লিকুইড রেটিনা আইপিএস এলইডি ডিসপ্লে রয়েছে, যা ৫০০ নিট পিক ব্রাইটনেস রয়েছে। এটি এম১ চিপসেট দ্বারা চালিত এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনটির পিছনে একটি ১২ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা এবং একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং আল্ট্রা-ওয়াইড ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ২৮.৬ ওয়াট আওয়ারের ব্যাটারি রয়েছে। 

Most Popular

Recent Comments