Friday, December 9, 2022
Homeখেলাধুলাআসছে শোয়েব আখতারের বায়োপিক, পর্দার ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ কে?

আসছে শোয়েব আখতারের বায়োপিক, পর্দার ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ কে?

ব্যাটসম্যানদের জন্য ত্রাসের অপর নাম শোয়েব আখতার। ২২ গজের যুদ্ধক্ষেত্রে বল নয়, যেন ‘গোলা’ ছুঁড়তেন। গতির ভেলকিতে আন্তর্জাতিক ক্রিকেটে অনন্য পরিচিত পাওয়া এই পেসারকে নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। পাকিস্তানের কোনো ক্রীড়াবিদের জীবনকে উপজীব্য করে অন্য কোনো দেশে চলচ্চিত্র নির্মাণের ঘটনা এটাই প্রথম।

বায়োপিকের খবর ভক্তদের জানিয়েছেন শোয়েব আখতার নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে চলচ্চিত্রটির একটি ক্লিপ এবং পোস্টার শেয়ার করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘একটা সুন্দর যাত্রা শুরু হতে চলেছে। আমার গল্প, আমার জীবন, আমার বায়োপিক, ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, রানিং এগেনস্ট অল অডস’-এর ব্যাপারে ঘোষণা করতে চলেছি। আগে কোনও দিন এমন অভিজ্ঞতা হয়নি। পাকিস্তানের কোনও ক্রীড়াবিদকে নিয়ে প্রথম বিদেশি ছবি। ইতি, আপনাদের বিতর্কিত মানুষ, শোয়েব আখতার।’

শোয়েব আখতারের জীবনীচিত্রে তার জীবনের অনেক অজানা অধ্যায় উঠে আসে, থাকতে পারে বিতর্কিত অনেক উপাদানও, এমনটা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।


বায়োপিকটির পরিচালক মোহাম্মদ ফরাজ কায়জার। কিউ প্রোডাকশন্স ফিল্মস নামে একটি প্রযোজনা সংস্থা চলচ্চিত্রটিতে অর্থ ঢালছে। সব ঠিক থাকলে ২০২৩ সালের ১৬ নভেম্বর মুক্তি পেতে পারে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, রানিং এগেনস্ট অল অডস’।

চলচ্চিত্রে শোয়েবের চরিত্রে কাকে দেখা যাবে সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি। ২৫ সেকেন্ডের মোশন টিজারে মুখ্য চরিত্রের অভিনেতাকে দেখানো হয়নি।

মাঠ এবং মাঠের ‘বিতর্কিত’ এবং আইকনিক এই ক্রিকেটারের বায়োপিকের অপেক্ষায় রয়েছেন ভক্ত থেকে শুরু করে সমালোচকরাও। শোয়েবের টুইটের নিচে মোহাম্মদ উমায়ের নামের এক ভক্ত লিখেছেন, ‘এই বায়োপিকের জন্য আগ্রহভরে অপেক্ষায় আছি।’

১৯৯৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষ টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খ্যাত শোয়েব আখতারের। আন্তর্জাতিক ক্রিকেট সবচেয়ে গতিময় বলের রেকর্ডটি এখনো তার দখলে, ২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১৬১.৩ কিমি গতিতে বল ছুঁড়েছিলেন পাকিস্তানের এই কিংবদন্তি পেসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments