Tuesday, June 28, 2022
Homeজামালপুরআস্থা প্রকল্পের মাধ্যমে সিভিল সোসাইটি প্রতিনিধিদের জিবিভি নীতিমালা ও রেফারেল ও পিএসএস...

আস্থা প্রকল্পের মাধ্যমে সিভিল সোসাইটি প্রতিনিধিদের জিবিভি নীতিমালা ও রেফারেল ও পিএসএস বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা:

জেন্ডার ভিত্তিক সহিংসতার শিকার সারভাইবরদের সেবা প্রদানের জন্য আস্থা প্রকল্পের মাধ্যমে সিভিল সোসাইটি প্রতিনিধিদের জিবিভি নীতিমালা ও রেফারেল বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। আস্থা প্রকল্পটি নেদারল্যান্ডস এম্বাসির অর্থায়নে, ইউএনএফপিএ ও আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় জামালপুর জেলায় মাঠ পর্যায়ে বাস্তবায়নে কাজ করছে স্বাবলম্বী উন্নয়ন সমিতি। জামালপুর জেলার টাংগাইল বাসস্ট্যান্ড সংলগ্ন আস্থা প্রকল্পের জেলা কার্যালয়ে বেলা ১০:৩০ ঘটিকায়, আয়োজনের মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম প্রশিক্ষনটির উদ্বোধন করেন। প্রশিক্ষনে জামালপুরের বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। এছাড়াও ছিলেন আস্থা প্রকল্পের বাস্তবায়নকারী প্রতিষ্ঠান আইন ও সালিশ কেন্দ্রের প্রতিনিধি ফারজানা আহমেদ, ইউএনএফপিএ এর অপূর্ব চক্রবর্তী, সাবিনা ইয়াছমিন, প্রকল্প সমন্বয়কারী-আস্থা প্রকল্প।


প্রশিক্ষনে কোভিড ১৯ মহামারীতে জেন্ডার ভিত্তিক সহিংসতা, জিবিভি গাইডিং প্রিন্সিপাল, জিবিভি ও রিমোট কেস ম্যানেজমেন্ট কী ও এর ধাপসমূহ, কোভিড ১৯ মহামারীতে রেফারেল পাথওয়ে, সাইকোসোশ্যাল সাপোর্ট সার্ভিস আলোচনা করা হয়। উন্মুক্ত আলোচনায় মনির হোসেন খান, ব্র্যাক প্রতিনিধি বলেন- জেন্ডার ভিত্তিক সহিয়সতার শিকার সারভাইবরদের সেবা প্রদানের ক্ষেত্রে আজকের এই প্রশিক্ষন খুবই চমৎকারভাবে ভ‚মিকা রাখবে। আশাকরি আস্থা প্রকল্প এধরনের প্রশিক্ষন আরো আয়োজন করবে।
শামীমা খান, নির্বাহী পরিচালক, তরঙ্গ মহিলা কল্যান সমিতি বলেন, এই মনোসামাজিক বিষয়গুলো সারভাইভারদের সেবা প্রদানের ক্ষেত্রে খুব কার্যকরী ভ‚মিকা রাখবে। আমরা এখন সারভাইভারদের সেবা প্রদানের ক্ষেত্রে উক্ত বিষয় গুলো বিবেচনা করে সেবা প্রদান করার চেষ্টা করবো। প্রশিক্ষন শেষে ইউএনএফপিএ এর ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর অপূর্ব চক্রবর্তী সমাপনী ঘোষনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments